তেঁতুলিয়ায় দাওয়াত পেতে ফকিরের গাছে গাছে পোষ্টারিং

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ১৩:৩৯

ডিজার হোসেন বাদশা
পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় ফকির দাওয়াত পেতে এক ভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে গিয়াস উদ্দীন নামে এক ফকির। রীতি্মতো নিজ ইউনিয়নের বিভিন্ন গাছে নিজের যোগাযোগ নাম্বারসহ পোষ্টার ঝুলিয়ে দিয়েছেন।
 
উত্তরের জেলা পঞ্চগড়র তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের দেবনগড় বাজারে দেখা গেছে এমন এই চিত্র। এদিকে খবর নিয়ে জানা গেছে একই রকমনের পোষ্টার একই ইউনিয়নের মাগুরমাড়ি চৌরাস্তা বাজারের বিভিন্ন গাছে লাগানো হয়েছে। 
 
সেই পোষ্টারে লিখা রয়েছে 'এখন থেকে ফকির দাওয়াত, কুল ও দোয়া কালামের জন্য ফকিরের প্রয়োজন হলে যোগাযোগ করুন দেবনগড় ইউনিয়ন ফকির সভাপতি গিয়াস উদ্দীন ফকির।' ঠিকানা দেয়া হয়েছে মাগুরমারি চৌরাস্তা বাজার বটতলা।
 
রোববার (১৮ অক্টোবর) বিকেলে দেবনগড় বাজারে দেখা যায় বিভিন্ন গাছে টাঙ্গানো এই রকম পোষ্টার। পোষ্টারে গিয়াস উদ্দীন ফকির নামে একজন ফকির নিজেকে দেবনগড় ইউনিয়নের ফকিরের সভাপতি দাবী করে দাওয়াত পেতে নিজের ফোন নাম্বার ঠিকানাসহ গাছে গাছে পোষ্টারিং করেছেন। 

মুঠোফোনে গিয়াস উদ্দীন নামে ওই ফকির বলেন, অনেক সময় অনেকেই আমাদের খোজ পায় না। যার কারণে দেবনগড় ইউনিয়নে আমরা প্রায় ৩ মাস ধরে এই পোষ্টারের ব্যাবস্থা করেছি। এই পোষ্টারের মাধ্যমে মোটামুটি ভালো সাড়া পাচ্ছি। যদি কারো ফকির দাওয়াত, কুল ও দোয়া কালাম হয়ে থাকে তারা আমাদের ফোন দেয়, তখন আমরা ২-৩ জন যাই। আমরা তাদের বাড়িতে গেলে সেখানে সারাদিন সময় দেয়ায় লোক প্রতি ৩'শ টাকা নিয়ে থাকি। তবে বড়লোক পরিবারের কারো দাওয়াত হয়ে থাকলে তারা ৫'শ থেকে একটু বেশীই দিয়ে থাকে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত