সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান সাময়িক বরখাস্ত

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ১৮:২৭

সাহস ডেস্ক

জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত ও ওয়ারেন্ট ইস্যু হওয়ায় তাকে পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) সকালে স্থানীয় সরকার বিভাগের উপসচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত এ–সংক্রান্ত একটি চিঠি পৌরসভা দপ্তরে এসে পৌঁছেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে মো. রুকুনুজ্জামানের সঙ্গে পৌরসভার কাউন্সিলরদের বিরোধ চলছিল। পরে ১ মে তার বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতি, অসদাচরণ, ক্ষমতার অপব্যবহার, স্বেচ্ছাচারিতা, মারমুখী আচরণসহ বিভিন্ন অভিযোগে সব কাউন্সিলর তার প্রতি অনাস্থা জানান। এর জের ধরে ৪ আগস্ট রুকুনুজ্জামানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তথ্য প্রতিমন্ত্রী ও জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনের সাংসদ মো. মুরাদ হাসান নামে কটূক্তির অভিযোগ ওঠে।

পরে ৫ আগস্ট সরিষাবাড়ী উপজেলা যুবলীগের সদস্য মো. ছামিউল হক বাদী হয়ে তথ্যপ্রযুক্তি আইনে রুকুনুজ্জামানের বিরুদ্ধে একটি মামলা করেন। এরপর থেকে তিনি পৌরসভায় যেতেন না। পরে পুলিশ ওই মামলায় তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। আদালত অভিযোগপত্র গ্রহণ করেন ও তার বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করেন।

ওই চিঠিতে বলা হয়, মো. রুকুনুজ্জামানের বিরুদ্ধে ওই মামলায় অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হওয়ায় এবং তার বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু হওয়ায় এবং তিনি দীর্ঘদিন ধরে পৌরসভায় অনুপস্থিত থাকায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও পৌরসভার সেবা গ্রহণকারী সাধারণ নাগরিক সেবা হতে বঞ্চিত হচ্ছেন। এটা পৌরসভার স্বার্থের পরিপন্থী ও প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয়। ফলে তাকে পৌরসভার মেয়র পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত