সাতক্ষীরায় ৪ জনকে হত্যার ঘটনা তদন্তে সিআইডি

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২০, ১২:৫৩

সাহস ডেস্ক

সাতক্ষীরার কলারোয়া উপজেলায় একই পরিবারের চার জনকে কুপিয়ে ও জবাই করে হত্যার ঘটনায় মামলা হয়েছে। মামলাটি তদন্তের জন্য সাতক্ষীরা পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) দায়িত্ব দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাতে নিহত শাহিনুর রহমানের শাশুড়ি ময়না খাতুন বাদী হয়ে এ মামলা দায়ের করেন। তবে মামলার এজাহারে কারও নাম উল্লেখ করা হয়নি।

এদিকে, ময়নাতদন্ত শেষে বৃহস্পতিবার গভীর রাতে চারজনের লাশ দাফন করা হয়েছে বলে জানিয়েছেন কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারান চন্দ্র পাল।

তিনি বলেন, মামলার বাদী হয়েছেন নিহত শাহিনুর রহমানের শাশুড়ি ময়না খাতুন। মামলা নম্বর ১৪। মামলাটি তদন্ত করবে সিআইডি। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক বা গ্রেপ্তার করা সম্ভব হয়নি বলেও জানান তিনি।

কলারোয়ায় বৃহস্পতিবার ভোরে একই পরিবারের চারজনকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। নিহতরা হলেন- খলসি গ্রামের শাহাজান আলীর ছেলে হ্যাচারি মালিক শাহিনুর রহমান (৪০), তার স্ত্রী সাবিনা খাতুন (৩০), ছেলে সিয়াম হোসেন মাহি (৯) ও মেয়ে তাসনিম (৬)। শাহিনুরের ৪ মাস বয়সী শিশু সন্তান আফরিন বাদে বাকি চারজনকেই হত্যা করা হয়।

নিহত চার জন হলেন- শাহিনুর রহমান (৪০), তার স্ত্রী সাবিনা খাতুন (৩৫), ছেলে সিয়াম হোসেন (১০) ও মেয়ে তাসলিমা (৮)। তাদের বাড়ি কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের খলিশাগ্রামে।

ওসি হারান পাল জানান, আজ সকাল সাড়ে ৬টার দিকে হেলাতলা ইউনিয়নের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন তাদের খবর দেয় যে, হেলাতলা ইউনিয়ন পরিষদের পাশে এক বাড়িতে রাতে ডাকাতি হয়েছে। ডাকাতরা সে সময় একই পরিবারের চার জনকে হত্যা করেছে। এ সংবাদের ভিত্তিতে তিনি আরও কয়েকজন পুলিশ সদস্য নিয়ে ঘটনাস্থলে যান। গিয়ে দেখেন বাবা-মা ও তাদের দুই সন্তানকে কুপিয়ে ও জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। তবে, দুর্বৃত্তরা বাড়ি থেকে অন্যকোনো জিনিসপত্র নেয়নি।

শাহিনুরের ছোট ভাই রায়হানুল ইসলাম জানান, বাড়িতে তার মা ও বড় ভাইয়ের পরিবারসহ তারা সাতজন থাকতেন। তাদের মা বুধবার এক আত্মীয়ের বাড়িতে ছিলেন। তিনি (রায়হানুল) ছিলেন পাশের ঘরে। ভোরে ভাইয়ের ঘর থেকে তিনি গোঙানির শব্দ শুনতে পান। পরে গিয়ে দেখেন ঘরের বাইরে থেকে দরজা আটকানো। দরজা খুলে দেখতে পান বীভৎস দৃশ্য। তখনও একটি শিশু বেঁচে ছিল। সে কিছুক্ষণ পর মারা যায়।

‘আমাদের সঙ্গে জমি নিয়ে পাশের কয়েকজনের বিরোধ ছিল। কিন্তু, কারা এ ঘটনা ঘটিয়েছেন, তা বুঝতে পারছি না’, বলেন রায়হানুল।

শাহিনুর রহমান একজন মৎস্য ব্যবসায়ী ছিলেন বলে উল্লেখ করে ওসি বলেন, কী কারণে তাদের হত্যা করা হয়েছে, তা এখনো জানা যায়নি। তবে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ডাকাতি করার জন্য নয়, পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত