x

এইমাত্র

  •  ১৭-২৩ মে ‘লকডাউন’, প্রজ্ঞাপন জারি

ফ্লোরিডায় বাংলাদেশের নতুন কনস্যুলেট

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২০, ১৭:৫৮

সাহস ডেস্ক

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মিয়ামিতে বাংলাদেশের নতুন কনস্যুলেট খোলার ঘোষণা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও ঢাকা সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ঢাকাস্থ মার্কিন দূতাবাস থেকে এ তথ্য জানানো হয়।

মার্কিন দূতাবাসের বার্তায় বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান এ পর্যন্ত তার ফলপ্রসূ সফরটিকে উপভোগ করছেন। যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যকার অর্থনৈতিক অংশীদারিত্ব এগিয়ে নেওয়ার পন্থা বিষয়ে আলোচনার জন্য তিনি সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেছেন। যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের অংশীদারিত্ব পুনর্ব্যক্ত করতে পররাষ্ট্রমন্ত্রী মোমেনের সঙ্গে বৈঠক করেছেন তিনি।

বৈঠকে ড. মোমেন ও স্টিফেন বিগান ফ্লোরিডার মিয়ামিতে বাংলাদেশের নতুন কনস্যুলেট খোলার ঘোষণা দেন। গণতান্ত্রিক নীতিতে শক্তিশালী বন্ধনের মাধ্যমে একটি মুক্ত ও স্বচ্ছ অঞ্চল গড়ে তোলাই দুই দেশেরই লক্ষ্য বলে জানান তারা।

ঢাকা সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও বৈঠক করবেন তিনি।

বুধবার (১৪ অক্টোবর) তিনদিনের সফরে ঢাকায় আসেন মার্কিন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী। ঢাকা সফরের প্রথম দিন সন্ধ্যায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করেন তিনি।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত