মোহাম্মদ নাসিমের প্রতি শ্রদ্ধা জানাতে সর্বোচ্চ ভোটের ইতিহাস হবে- নাসিম পুত্র জয়

প্রকাশ | ১৩ অক্টোবর ২০২০, ১৭:৪৫

আগামী ১২নভেম্বর সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনিত মরহুম মোহাম্মদ নাসিমের সন্তান সাবেক সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয় মনোনয়ন পত্র কাজিপুর উপজেলা নির্বাচন কার্যালয়ে রির্টানিং অফিসার বরাবরে দাখিলের পূর্বে দলীয় কার্যালয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় সর্বোচ্চ ভোটের ইতিহাস সৃষ্টি করে মোহাম্মদ নাসিমের প্রতি শ্রদ্ধা ‍ও ভলোবাসা জানানোর আহবান জানিয়ে বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার পর আমার দাদা শহীদ এম মনসুর আলীসহ জাতীয় চার নেতা হত্যার পর প্রায় চার যুগ ধরে আমার বাবা মোহাম্মদ নাসিম বারবার আপনাদের বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। গত ১৩ই জুন তার মৃত্যুর পরে সিরাজগঞ্জ-১ শুন্য আসনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সহযোদ্ধার প্রতি সন্মান এবং ভলোবাসা জানাতে আমাকে দলীয় প্রতীক নৌকা দিয়ে মনোনীত করেছেন। তার বিশ্বাস ও আস্থা অর্জনের অক্ষুন্ন রাখতে কাজিপুর ও সিরাজঞ্জের একাংশ এলাকার সকল ভোটারগণ মোহাম্মদ নাসিমের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার প্রতিফলন ঘটাতে নির্বিঘ্নে সর্বোচ্চ ভোট প্রদানের মাধ্যমে ইতিহাস সৃষ্টি হবে ইনশাল্লাহ্।

বক্তব্যে তিনি আরো বলেন, কাজিপুরের মানুষ আমার সাহস, আমার শক্তি। কাজিপুর বাসীর ঋণ শহীদ এম মনসুর আলীর পরিবার কোনদিন শোধ করতে পারবেনা, পরিবারের পূর্বপুরুষদের মতো আমিও প্রিয় কাজিপুরবাসীর সেবায় নিয়োজিত থাকব। এসময় তিনি সকলের সহযোগিতায় বাবা মোহাম্মদ নাসিমের অসমাপ্ত কাজগুলো শেষ করার প্রত্যয় ব্যক্ত করেন।

দলীয় কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা শেষে বঙ্গবন্ধু, জাতিয় চর নেতাসহ মরহুম মোহাম্মদ নাসিমের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া প্রর্থনার সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়।
 
পরে স্বাধীনতা স্কয়ারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন।

সোমবার (১২ অক্টোবর) সকালে তানভীর শাকিল জয় ঢাকার ধানমন্ডী ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সিরাজগঞ্জের উদ্দেশ্যে রওনা দেন। প্রায় সারে ১১টার দিকে তিনি সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে মুলিবাড়ি চেক পোস্টে পৌছে শহীদ এম মনসুর আলীর স্মৃতি ফলকে পুষ্পস্তবক ও এক মিনিট নিরাবতা পালন করেন। পরে সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগসহ দলের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দদের সাথে করে কাজিপুর দলীয় কার্যালয়েে উপস্থিত হন।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবু ইউসুফ সূর্য, আব্দুস সামাদ তালুকদার, আব্দুল বারী, প্রচার সম্পাদক সামসুজ্জামান আলো, সদর পৌর মেয়র আব্দুর রউফ মুক্তা, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দানিউল হক দানি মোল্লা, এ্যাডঃ আব্দুর রউফ পান্না(এপিপি), দপ্তর সম্পাদক আহসান হাবিব এহসান, জেলা যুবলীগের সভাপতি রাসেদ ইউসুফ জুয়েল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুল্লাহ্ বিন আহম্মেদসহ প্রমুখ।

দুপুরে তানভীর শাকিল জয় জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আবুল হোসেনের নিকট মনোনয়ন পত্র দাখিল করেন তানভীর শাকিল জয়। 
 
এসময় সহকারি রির্টানিং অফিসার জানান এপর্যন্ত মোট ২ টি মনোনয়ন পত্র বিক্রি হয়েছে।
 
আগামী ১৩ অক্টোবর মনেনয়ন পত্র দাখিলের শেষ দিন। ১৫ অক্টোবর মনোনয়ন পত্র যাচাই,  ও ২২ই অক্টোবর প্রতিক বরাদ্দ দেওয়া হবে। এবং ১২ নভেম্বর কাজিপুর ও সদরের একাংশ নিয়ে গঠিত সিরাজগঞ্জ-১ কাজিপুর আসনে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে।