বেগমগঞ্জের সেই নারীকে আগেও দুইবার ধর্ষণ করেছে দেলোয়ার

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২০, ১৮:৪৫

সাহস ডেস্ক

বিবস্ত্র করে নির্যাতনের আগে নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরের সেই নারীকে (৩৭) স্থানীয় দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার হোসেন (২৬) দুইবার ধর্ষণ করেছিলেন। ভুক্তভোগী ওই নারী রাতের বেলায় তখন বাবার বাড়িতে একা ছিল। দেলোয়ারের সঙ্গে আরেক আসামি কালামও তাকে ধর্ষণ করেছে।

মঙ্গলবার (৬ অক্টোবর) নির্যাতনের শিকার ওই নারী জাতীয় মানবাধকার কমিশনের তদন্তদলের কাছে এমন অভিযোগ করেছেন।

পরে তদন্ত দলের প্রধান মানবাধিকার কমিশনের পরিচালক (অভিযোগ ও তদন্ত) আল-মাহমুদ ফয়জুল কবীর নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের মিলনায়তনে উপস্থিত সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি দাবি করেন, দেলোয়ার ভুক্তভোগী ওই নারীকে রাতের বেলায় নৌকায় নিয়েও ধর্ষণ করেন। দেলোয়ার এলাকায় প্রভাবশালী সন্ত্রাসী হওয়ায় তার বিরুদ্ধে মামলা করার সাহস পাননি তিনি।

আল-মাহমুদ ফয়জুল কবীর বলেন, নারীর অভিযোগ অনুযায়ী দেলোয়ার প্রায় সময় তাঁকে অশোভন প্রস্তাব দিতেন। প্রস্তাবে সাড়া দিতে হুমকি-ধমকিও দেওয়া হতো। প্রায় বছর খানেক আগে দেলোয়ার তার ঘরে ঢুকে তাঁকে প্রথমবার ধর্ষণ করেন। এরপর গেল রমজানের কিছুদিন আগে দেলোয়ার তার সহযোগী কালামের মাধ্যমে ওই নারীকে একটি নৌকায় ডেকে পাঠান। সেখানে দেলোয়ার ও কালাম দুজনই তাকে ধর্ষণ করতে চায়। এ সময় তিনি দেলোয়ারের কাছে অনুনয়-বিনয় করলে কালামকে টাকা দিয়ে পাঠিয়ে দেন দেলোয়ার। এরপর নৌকায় দ্বিতীয়বার তাঁকে ধর্ষণ করেন।

আল-মাহমুদ ফয়জুল কবীর বলেন, নারীর এই অভিযোগ শোনার পর তিনি বিষয়টি নিয়ে কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. নজরুল ইসলামের সঙ্গে কথা বলেছেন। চেয়ারম্যানের পরামর্শ মতে তারা ওই নারীকে দিয়ে দেলোয়ার ও কালামের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে পৃথক একটি মামলা করাবেন। এ ক্ষেত্রে কমিশনের প্যানেল আইনজীবীরা আদালতে মামলাটি পরিচালনা করবেন।

নোয়াখালীর পুলিশ সুপার মো. আলমগীর হোসেন এই ব্যাপারে বলেন, আগের অভিযোগের পাশাপাশি ওই নারী এখন যেসব নতুন অভিযোগ করেছেন সেগুলোও তদন্ত করে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত