গৃহবধূকে ধর্ষণচেষ্টা ও শ্লীলতাহানির ভিডিও সরাতে নির্দেশনা চাইলেন আইনজীবী

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২০, ১৪:০৮

সাহস ডেস্ক

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে ধর্ষণচেষ্টা ও শ্লীলতাহানির ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও সরিয়ে নেয়া হয়েছে কিনা তা জানতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৫ অক্টোবর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. মহি উদ্দিন শামীম সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চে এই আরজি জানানো হয়।

আরজির পরিপ্রেক্ষিতে ওই আইনজীবীকে এ বিষয়ে লিখিত আবেদন দিতে বলেছেন আদালত।

আইনজীবী মো. আবদুল্লাহ আল মামুন বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে থাকা ওই ভিডিও অপসারণের জন্য নির্দেশনার আরজি জানানো হলে আদালত লিখিত আবেদন দিতে বলেছেন। এ বিষয়ে আদালত দুপুরের পর শুনানির জন্য সময় রেখেছেন।

শুনানিতে নোয়াখালীর বিভিন্ন এলাকায় দায়িত্বরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন আদালত। আদালত বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও প্রকাশ না পেলে এমন জঘন্য ঘটনা আড়ালেই থেকে যেত।

অন্য এক মামলায় সংযুক্ত থাকা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন শুনানিতে বলেন, মাই লর্ড গতকাল রাতে আমি ফেসবুকে এ জঘন্য ঘটনার ভিডিও দেখেছি। এটি অত্যন্ত জঘন্য একটি ঘটনা। এ রূপ ঘটনা আগে কখনো দেখেনি। এদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়া প্রয়োজন।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর রাত ৯টার দিকে উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকার নূর ইসলাম মিয়ার বাড়িতে ওই গৃহবধূর বসতঘরে ঢুকে তার স্বামীকে পাশের কক্ষে বেঁধে রাখেন স্থানীয় বাদল ও তার সহযোগীরা। এরপর গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করে তারা। এ সময় গৃহবধূ বাধা দিলে তারা বিবস্ত্র করে বেধড়ক মারধর করে মোবাইলে ভিডিও চিত্র ধারণ করেন।

নির্যাতনের ঘটনার ৩৩ দিন পর ৯ জনকে আসামি করে রবিবার দিবাগত রাত ১টার দিকে ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা করেন নির্যাতিতা গৃহবধূ (৩৫)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত