দেড় হাজার টোকেন দেবে সৌদি এয়ারলাইন্স, অবরোধ প্রত্যাহার

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২০, ১৬:৫০

সাহস ডেস্ক

পরিস্থিতি বিবেচনা করে দেড় হাজার টোকেন দেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স। একইসঙ্গে ভিসার মেয়াদ অনুযায়ী এখন থেকে টিকিট রি-ইস্যু করার কথাও জানায় সংস্থাটি।

রবিবার (৪ অক্টোবর) এ কথা জানান সৌদি এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার জি এম জাহিদ হোসেন।

তিনি বলেন, প্রবাসীরা যে ফরম পূরণ করে জমা দিয়েছেন, তা যাচাই-বাছাই করে যাদের ভিসার মেয়াদ আগে শেষ হবে তাদের আগে টোকেন দেওয়া হবে। এ নিয়ম অনুযায়ী প্রথমে দেড় হাজার টোকেন দেওয়া হবে।

এদিকে, রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারা চত্বরের অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন সৌদি আরব প্রবাসী বাংলাদেশিরা। এরপর সড়কে যান চলাচল শুরু হয়। এর আগে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের টোকেন দাবিতে বিকেল পৌনে ৩টার দিকে সার্ক ফোয়ারা চত্বরে অবস্থান নেন কয়েক হাজার প্রবাসী। তখন সব সড়ক বন্ধ হয়ে যায়। তীব্র যানজট সৃষ্টি হয়। চরম ভোগান্তিতে পড়ে মানুষজন।

প্রবাসীদের দাবি, যাদের ভিসার মেয়াদ শেষ তাদের আগে টোকেন বিতরণ করতে হবে। রাত থেকেই সোনারগাঁও হোটলের আশেপাশে অবস্থান নেন প্রবাসীরা। সকাল থেকে তারা অপেক্ষা করতে থাকেন টোকেনের জন্য। তবে টোকেন বিতরণ শুরু না হলে প্রবাসীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, করোনাভাইরাসের কারণে শুরু হওয়া লকডাউনের আগে সৌদি থেকে যারা সাউদিয়ার রিটার্ন টিকিট নিয়ে দেশে ফিরেছিলেন, রবিবার সকাল থেকে শুধু তাদেরই টিকিট পাওয়ার জন্য টোকেন দেয়ার কথা ছিল। টোকেন নম্বরের বিপরীতে আগামীকাল সোমবার (৫ অক্টোবর) থেকে তাদের টিকিট দেয়ার কথা ছিল। এ নিয়ম না মেনে টোকেন দেয়ার সংবাদ শুনে সবাই একসাথে সাউদিয়ায় প্রবেশের চেষ্টা করেন। অনেকে নিরাপত্তা বেষ্টনী ভেঙে সোনারগাঁও হোটেলের দেয়াল টপকে সাউদিয়ার কার্যালয়ে প্রবেশ করেন।

এর আগে বিক্ষোভের মুখে ফ্লাইটের টিকিট বিক্রির সুবিধার্থে টোকেন বিতরণ শুরু করে সাউদিয়া কর্তৃপক্ষ। সর্বশেষ ১ অক্টোবর ৩০০১ থেকে ৩৩০০ টোকেনধারীদের টিকিট দেয় সাউদিয়া। এরপর ২ ও ৩ অক্টোবর তারা কোনো টোকেন ইস্যু করেনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত