সৌদি আরবে যেতে চাইলে লাগবে চাকরিদাতার ছাড়পত্র: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৭:০৮

সাহস ডেস্ক

সৌদি আরবে গিয়ে কাজ করতে হলে চাকরিদাতাদের কাছ থেকে ছাড়পত্র লাগবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। অন্যথায় কেউ কাজের উদ্দেশ্যে যেতে পারবেন না বলেও জানিয়েছেন তিনি।

বুধবার (৩০ সেপ্টেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মধ্যপ্রাচ্যের দেশগুলো ও মালয়েশিয়ার কূটনীতিকদের সঙ্গে বৈঠক শেষে এই তথ্য জানান মন্ত্রী।

এ ব্যাপারে সরকার কী করবে জানতে চাইলে তিনি বলেন, আপনি বলেন আমরা কী করতে পারি। আপনি চাকরি দেবেন বলেছেন, কিন্তু দিলেন না। এক্ষেত্রে আমরা কী করতে পারি।

প্রবাসীদের রাস্তায় নামার ব্যাপারে মন্ত্রী বলেন, যেহেতু তারা প্রশিক্ষণপ্রাপ্ত তাদের নতুন চাকরি খুঁজতে হবে। তাদের বেশি অসুবিধা হওয়ার কথা না। মালিক যদি চাকরি না দেয় তবে কী করার আছে। সরকার তো কারও চাকরি দিতে পারে না।

প্রবাসীকল্যাণ মন্ত্রী জানান, এখন পর্যন্ত ছয় হাজার লোক সৌদি আরব গেছেন এবং তারা অনুমতি নিয়ে গেছেন। মার্চ পর্যন্ত ২৫ হাজার বাংলাদেশিকে নতুন ভিসা ইস্যু করেছিল সৌদি আরব। এবং এই ভিসাগুলো বাতিল হয়ে গেছে ব্যবহার না করার জন্য। এদের সবাইকে নতুন করে ভিসা দেওয়া হবে।

প্রবাসীকল্যাণ মন্ত্রী বলেন, ১ অক্টোবর থেকে সপ্তাহে মোট ২০টি ফ্লাইট চালু হবে। এর মধ্যে সৌদি এয়ারলাইন্সের ১০টি এবং বিমানের ১০টি। আমাদের সমস্যা যা আছে সেটি কূটনীতিকদের জানিয়েছি। এই কথাগুলো তাদের সরকারের কাছে যাবে। সেটার পরে ফলাফল কী হবে জানা যাবে। কিন্তু সেটি এখনই বলা যাচ্ছে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত