রিফাত হত্যার মাস্টারমাইন্ড মিন্নি: আদালত

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৬:৩০

সাহস ডেস্ক

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যার মাস্টারমাইন্ড বা মূল পরিকল্পনাকারী ছিলেন আয়শা সিদ্দিকা মিন্নি। এ মামলায় মিন্নিসহ ছয়জনের ফাঁসির রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এমোস্তাফিজুর রহমান বাবু।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে রিফাত হত্যার রায় ঘোষণার পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এম মজিবুল হক কিসলু বলেন, আমরা শুরু থেকেই বলে এসেছি যে রিফাত শরীফের হত্যাকাণ্ড মিন্নির কারণেই সংগঠিত হয়েছে। মিন্নি না হলে এ হত্যাকাণ্ড হতো না। আর আদালতের অবজারবেশনেও ছিল যে মিন্নির কারণেই এ হত্যাকাণ্ড হয়েছে।

কিসলু বলেন, আয়শা সিদ্দিকা মিন্নির জামিনে থাকা নিয়ে আমাদের কোনো হতাশা বা ক্ষোভ নেই। আমরা ন্যায়বিচার চেয়েছি এবং পেয়েছি। রায় দেওয়ার সঙ্গে সঙ্গে মিন্নিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর মোস্তাফিজুর রহমান বাবু বলেন, এ রায়ের পর্যবেক্ষণে আদালত বলেছেন, রিফাত শরীফ হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড ছিলেন মিন্নি। তারই পরিকল্পনায় রিফাতকে কুপিয়ে হত্যা করা হয়।

তিনি বলেন, রিফাত হত্যা মামলার আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ করতে আমরা সক্ষম হয়েছি। তাই প্রত্যাশিত রায় পেয়েছি। রায়ে প্রমাণ হলো অপরাধী যেই হোক ছাড় নেই। এ মামলার রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত