ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচনে আ.লীগের প্রার্থী ঘোষণা

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫:০০

সাহস ডেস্ক

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনের উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা-১৮ আসনে মোহাম্মদ হাবিব হাছান এবং সিরাজগঞ্জ-১ আসনে তানভীর শাকিল জয়কে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপি নেতাদের বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলনের রং কী, বর্ণ কেমন ইতোমধ্যেই তাদের নেতাকর্মীরা তো বুঝেছেই, দেশের মানুষও দেখেছে। বিএনপি’র আন্দোলন এখন রাজপথে নয়, তাদের আন্দোলন এখন পত্রিকার পাতা আর ফেসবুক স্ট্যাটাসে সীমাবদ্ধ।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা একবার বলে আন্দোলনের লক্ষ্য খালেদা জিয়ার মুক্তি, আবার বলে গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন। কখনও বলে নির্বাচন কমিশন, কখনও আগাম নির্বাচন। আবার কখনও সরকার পরিবর্তন। আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই বিএনপি চরম ব্যর্থ। আর আন্দোলন তো সুদূর পরাহত।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি নির্বাচনে অংশ নিয়ে ভোটের দিন জণগণকে কেন্দ্রে আসার আহ্বান জানিয়ে তারা নিজেরাই কেন্দ্রে যায় না। বিএনপি ভোটে অংশ নেয় নির্বাচনকে বিতর্কিত করতে। জনগণ এখন বুঝে গেছে বিএনপির অক্ষমতা আর দ্বিচারিতা। নিকটবর্তী ও দূরদর্শী লক্ষ্যহীন রাজনীতি আর সিদ্ধান্তহীনতা বিএনপিকে ক্রমশ জনবিচ্ছিন্ন করে চলেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত