করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৬ জনের মৃত্যু

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৪

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৬ জনের মৃত্যু শনাক্ত করা হয়েছে। এ নিয়ে সরকারি হিসাবে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো পাঁচ হাজার ২১৯ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন এক হাজার ৪৮৮ জন। এখন পর্যন্ত তিন লাখ ৬২ হাজার ৪৩ জন শনাক্ত হলেন।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬২৫ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৭৩ হাজার ৬৯৮ জনে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৭৬৯টি। নমুনা পরীক্ষা করা হয় ১২ হাজার ৮৬৯টি। এখন পর্যন্ত ১৯ লাখ ৩৪ হাজার ২৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১১ দশমিক ৫৬ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ দশমিক ৭২ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৭৫ দশমিক ৬০ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪৪ শতাংশ। 

গত একদিনে মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ জন পুরুষ এবং পাঁচ জন নারী। এখন পর্যন্ত পুরুষ চার হাজার ৩৯ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ১৮০ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, রাজশাহী বিভাগে একজন,  খুলনা বিভাগে দুই জন এবং সিলেটে দুই জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৫ জন এবং একজন বাড়িতে মারা গেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত