নারায়ণগঞ্জ শহরে ১৪৪ ধারা ঘোষণা

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৩:৩৮

সাহস ডেস্ক

নারায়ণগঞ্জ শহরে হেফাজত ইসলাম ও আহলে সুন্নাত ওয়াল জামায়াত একই সময় সভা ডাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় নারায়ণগঞ্জ শহরে ১৪৪ ধারা ঘোষণা করেছে জেলা প্রশাসন।

রবিবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ১৪৪ ধারা কার্যকর থাকবে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন স্বাক্ষরিত আদেশে বলা হয়, আহলে সুন্নাত ওয়াল জামাআত ঐক্য পরিষদ নামে একটি সংগঠন নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেট এলাকায় সমাবেশের আয়োজন করে। একই সময় ওলামা পরিষদ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সিটি করপোরেশন ভবন থেকে চাষাঢ়া শহীদ মিনার ও খানপুর ৩০০ শয্যা এলাকা পর্যন্ত ১৪৪ ধারা ঘোষণা করা হলো। এর মধ্যে কোনো প্রকার জটলা, মিছিল-মিটিং, সমাবেশ, যে কোনো ধরনের অস্ত্র বহন ও সন্দেহজনক ঘোরাফেরা নিষিদ্ধ।

জেলা প্রশাসক জসিম উদ্দিন জানান, ফৌজদারি কার্যবিধি ১৮৯৮-এর ক্ষমতাবলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ভবন থেকে চাষাঢ়া শহীদ মিনার, খানপুর ৩০০ শয্যা হাসপাতাল ও তৎসংলগ্ন এলাকায় এ ১৪৪ ধারা জারি করা হয়েছে। হেফাজত ইসলাম ও আহলে সুন্নাত ওয়াল জামায়াত একই সময় সভা ডাকায় সংঘাত পরিস্থিতি সৃষ্টি হতে পারে তাই আগেই ব্যবস্থা নেওয়া হয়েছে।

হেফাজতে ইসলামের প্রয়াত আমির আহমদ শফীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে গত ২০ সেপ্টেম্বর ফতুল্লার মাহমুদপুর এলাকা থেকে আলাউদ্দিন জিহাদী নামে আহলে সুন্নাত ওয়াল জামাআত ঐক্য পরিষদের এক সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। এর প্রতিবাদে ও আলাউদ্দিনের মুক্তির দাবিতে সংগঠনটি আজ দুপুরে শহরের ডিআইটি এলাকায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে।

বিকালে একই জায়গায় ওলামা পরিষদের ব্যানারে বিক্ষোভ সমাবেশ ঘোষণা করেন হেফাজতে ইসলাম নারায়ণগঞ্জের নেতারা।

এর আগে গত শনিবার (২৬ সেপ্টেম্বর) রাতে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ওলামা পরিষদ ও হেফাজাত নেতাসহ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের নেতাদের সঙ্গে পৃথকভাবে বৈঠক করেন। বৈঠকে উভয় পক্ষকে জানিয়ে দেওয়া হয়েছে কোনো ধরনের জমায়েত ও উচ্ছৃঙ্খল আচরণ করা যাবে না। সেই সঙ্গে উস্কানিও চলবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত