স্কুলছাত্রীকে ছিনিয়ে নিয়ে হত্যা, প্রধান আসামি গ্রেপ্তার

প্রকাশ | ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৩:৩৯ | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৮:১৯

অনলাইন ডেস্ক

ঢাকার সাভারে দশম শ্রেণির শিক্ষার্থী নীলাকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় দুই সহযোগীসহ প্রধান আসামি মিজানুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ। সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে রাজফুলবাড়িয়া কর্নেল ব্রিকস ফিল্ড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিও উদ্ধার করা হয়।

মিজানুর সাভারের ৪ নং ওয়ার্ডের দক্ষিণ পাড়া এলাকার আব্দুর রহমানের ছেলে। গ্রেপ্তার বাকি দুই আসামি হলো– সাকিব ও জয়। এ নিয়ে এই ঘটনায় এখন পর্যন্ত ছয় জনকে জনকে গ্রেপ্তার করা হয়েছে।

নীলার পরিবারের অভিযোগ, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় নীলাকে হত্যা করেন মিজানুর রহমান। স্থানীয় একটি কলেজের এইচএসসি পরীক্ষার্থী সে। গত রবিবার সন্ধ্যা ৭টার দিকে ভাইয়ের সঙ্গে রিকশায় করে হাসপাতালে যাওয়ার পথে মিজানুর রহমান ছুরিকাঘাতে হত্যা করে তাকে। নীলা স্থানীয় অ্যাসেড স্কুলের ১০ম শ্রেণির ছাত্রী।

এ ঘটনায় নীলার বাবা নারায়ণ রায় সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে সাভার মডেল থানায় মিজানুর রহমান, তার বাবা আবদুর রহমান ও মা নাজমুন্নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামা আরও চারজনকে আসামি করে মামলা করেন।

পুলিশ জানায়, সাভারে চাঞ্চল্যকর নীলা হত্যাকাণ্ডের ঘটনার পরদিন ২১ সেপ্টেম্বর নিহতের বাবা নারায়ণ রায় মিজানুর রহমান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন নাহারসহ অজ্ঞাতদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর থেকে পলাতক ছিল আসামিরা।

এর আগে গত মঙ্গলবার মিজানুরের সহযোগী সেলিম পালোয়ান এবং বৃহস্পতিবার রাতে মিজানুরের বাবা-মাকে গ্রেপ্তার করা হয়। এরপর শুক্রবার অভিযান চালিয়ে মিজানুর ও তার দুই সহযোগীকে আটক করা হয়।

প্রসঙ্গত, গত রবিবার (২০ সেপ্টেম্বর) রাতে হাসপাতাল থেকে ফেরার পথে নীলা রায় ও তার ভাই অলক রায়ের পথরোধ করে বখাটে মিজানুর রহমান। পরে তার ভাইয়ের কাছ থেকে নীলাকে জোর করে ছিনিয়ে তাদের পরিত্যক্ত বাড়ির একটি কক্ষে নিয়ে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে রাতে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নীলার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন কর্তব্যরত চিকিৎসক।