করোনাভাইরাসে আক্রান্ত আরও ২১ জনের মৃত্যু

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৩

সাহস ডেস্ক

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ২১ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৯৩ জনে। গত একদিনে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন এক হাজার ৩৮৩ জন। এখন পর্যন্ত মোট তিন লাখ ৫৬ হাজার ৭৬৭ জন পজিটিভ শনাক্ত হলেন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯৩২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৬৭ হাজার ২৪ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১০৩টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৫৯৩টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৪৭৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৮ লাখ ৮৮ হাজার ১০টি।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১১ দশমিক শূন্য নয় শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৯০ শতাংশ ও শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৮৫ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৪ জন পুরুষ জন এবং সাত জন নারী। এখন পর্যন্ত পুরুষ তিন হাজার ৯৪৯ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ১৪৪ জন। মৃতদের মধ্যে পুরুষ মোট ৭৭ দশমিক ৫৪ এবং নারী ২২ দশমিক ৪৬ শতাংশ।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে দুই জন, রাজশাহী, খুলনা ও রংপুরে একজন করে। ২৪ ঘণ্টায় সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৯২০ জন। ছাড়া পেয়েছেন দুই হাজার ২২৯ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করেছেন পাঁচ লাখ ২৯ হাজার ২১৭ জন। আর ছাড়া পেয়েছেন চার লাখ ৮৪ হাজার ৩৫৯ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৪ হাজার ৮৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২২৬ জনকে। ছাড়া পেয়েছেন ৩০১ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮০ হাজার ২৮৫ জনকে। এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৬৪ হাজার ৩৭৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৯১১ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত