বাবা-মা আদর বেশি করায় ছোট বোনকে হত্যা

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৩:৩৪

সাহস ডেস্ক

রাজধানীর বনানী জামাই বাজার এলাকায় কড়াইল বস্তিতে চার বছর বয়সী শিশু মিম আক্তার হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে তার বড় ভাইকে আটক করেছে র‌্যাব। তার বয়স ১৪ বছর। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সজিব হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে। সে বলছে, বাবা-মায়ের ভালোবাসায় ভাগ বসানোই ছিল তার বোন মিমের অপরাধ।

বুধবার রাত ১০ টার দিকে কড়াইল বস্তি থেকে সজিবকে গ্রেপ্তার করা হয়।

গতকাল সকাল সাড়ে ১০টার দিকে কড়াইল বস্তির একটি বাসার গোসলখানা থেকে মিমের মরদেহ উদ্ধার করে পুলিশ। প্রাথমিকভাবে ধারণা করা হয় তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

র‌্যাব-১ এর সহকারী পরিচালক মো. কামরুজ্জামান বলেন, শিশুটির বাবার নাম মো. লিটন মিয়া (৩৯) ও মা রুপসানা আক্তার। লিটন আমড়া বিক্রি করেন এবং রুখসানা গৃহকর্মী হিসেবে কাজ করেন। সকাল ৮টা থেকে মিমকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। মরদেহ উদ্ধারের পরে এ ঘটনায় লিটন মিয়া বাদী হয়ে বনানী থানায় হত্যা মামলা দায়ের করেছেন। মামলা নম্বর: ৩২।

র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল শাফী উল্লাহ বুলবুল ঘটনার দিনের বিবরণ দিয়ে বলেন, প্রতিদিনের মতো সেদিন সকালে তিনি ও তার স্ত্রী কাজের জন্য বাইরে বের হন। পরে বাসায় ফিরে মেয়েকে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন তারা। কোথাও মেয়েকে না পেয়ে স্থানীয় আল-মদিনা মসজিদের মাইকে মিমকে খুঁজে না পাওয়ার কথা ঘোষণা দেয়া হয়। সকাল ১০টার দিকে বাসা থেকে কিছুটা দূরে একটি গোসলখানায় মিমের মরদেহ উদ্ধার হয়।

হত্যাকাণ্ডের তদন্তে নেমে র্যাব ১০ ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার করে মিমেরই বড় ভাই সজীবকে। সজীব স্থানীয় আইডিয়াল স্কুলের ৫ম শ্রেণিতে পড়ে।

তার ভাষ্যমতে, ছোট বোন মিম জন্মের পর থেকে তার প্রতি বাবা-মায়ের ভালোবাসা কমতে থাকে। যত দিন যায় বাবা-মা তার প্রতি উদাসীন হয়ে পড়েন এবং সব ভালোবাসা মিমের দিকে চলে যায়। তার ওপর কারণে-অকারণে চলে বাবার নির্দয় প্রহার। যার দরুণ ছোট বোনের প্রতি তার ক্ষোভ জন্মাতে থাকে এবং সব কিছুর জন্য তাকে দায়ী মনে করে সজিব।

সজীবের আরও অভিযোগ, প্রতিদিন বাসায় ফিরে বাবা মিমকে কাছে ডেকে নিতো এবং আদর করতো। বাইরে থেকে কিছু আনলে তাকে খেতে দিতো। বাবা-মা দুজনই তার ছোট বোনের সব আবদার পূরণ করলেও তার বেলায় বিপরীত ঘটনা ঘটতো। তাই সে ছোট বোন মিমকে বাবা-মায়ের চোখের আড়াল করার জন্য বিভিন্ন ফন্দি আটতে থাকে যাতে করে সে আগের মতো আদর, ভালোবাসা পেতে পারে। এর জন্য সে সুযোগের অপেক্ষা করতে থাকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত