তিতাস গ্যাস কোম্পানির আট কর্মকর্তা-কর্মচারীর জামিন মঞ্জুর

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪২

সাহস ডেস্ক

নারায়ণগঞ্জের বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির আট কর্মকর্তা-কর্মচারীর জামিন মঞ্জুর করেছেন আদালত। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে তাদের জামিন মঞ্জুর করেন নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আফতাবুজ্জামান।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, দুদিনের রিমান্ড শেষে তিতাসের আট কর্মকর্তা-কর্মচারীকে আদালতে হাজির করে সিআইডি। আদালতে আসামি পক্ষের আইনজীবী জামিন আবেদন করলে পরবর্তী শুনানির দিন পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন বিচারক। এ মামলায় পরবর্তী শুনানির তারিখ আগামী ২৮ অক্টোবর।

জামিনপ্রাপ্তরা হলেন- তিতাসের ফতুল্লা অঞ্চলের ব্যবস্থাপক প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম, উপব্যবস্থাপক মাহামুদুর রহমান রাব্বী, সহকারী প্রকৌশলী এসএম হাসান শাহরিয়ার, সহকারী প্রকৌশলী মানিক মিয়া, সিনিয়র সুপারভাইজার মো. মুনিবুর রহমান চৌধুরী, সিনিয়র উন্নয়নকারী মো. আইউব আলী, হেলপার মো. হানিফ মিয়া ও কর্মচারী মো. ইসমাইল প্রধান।

এর আগে, তিতাস গ্যাস বিতরণ কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের গ্রপ্তারের কারনে আন্দোলনে যায় তিতাসের কর্মীরা। রবিবার (২০ সেপ্টেম্বর) দিনভর নানা নাটকীয়তার মধ্য দিয়ে শেষ বিকালে আন্দোলন স্থগিত করে বাড়ি ফিরে যান তিতাসের কর্মীরা।

তিতাসের এই গ্রেপ্তারের ঘটনায় তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন (সিবিএ) নেতারা সচিবালয়ে প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে দেখা করেন।

এ বিষয়ে সিবিএ সভাপতি কাজিম উদ্দিন বলেন, আমরা ৩ দিন সময় দিয়েছি। আমাদের লোকেরা যদি নির্দোষ হয় তাহলে তিন দিনের মধ্যে জামিন দিতে হবে। প্রতিমন্ত্রী আশ্বাস দিয়েছেন জামিনের চেষ্টা করবেন। যদি নির্দোষ হয় তাহলে বিচার তো হবে না।

সিবিএ নেতারা প্রতিমন্ত্রীকে বলেন, তারা যে দোষী তার কোনও প্রমাণ কেউ দেখাতে পারেনি। ঘুষের বিষয়েও কোনও প্রমাণ পাওয়া যায়নি। তাহলে আমাদের লোকদের এভাবে গ্রেপ্তার কেন করা হলো? অভিযোগ তো তিতাসও করেছে মসজিদ কমিটির বিরুদ্ধে। তাদের তো গ্রেপ্তার করা হয়নি। তিন দিনের মধ্যে সমস্যার সমাধান না হলে আন্দোলনে যাবো আমরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত