পায়ুপথে বাতাস দিয়ে হত্যার অভিযোগ

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৪:২০

সাহস ডেস্ক

মানিকগঞ্জ সদর উপজেলায় একটি পোশাক কারখানার এক পরিচ্ছন্নতাকর্মীকে পায়ুপথে বাতাস দিয়ে হত্যা করেছে এমন অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ওই কর্মীর নাম মো. জুলহাস (৩৯)। তিনি জেলা সদরের গোলড়া চরখণ্ড এলাকায় অবস্থিত আকিজ টেক্সটাইল মিল নামের একটি পোশাক কারখানার পরিচ্ছন্নতাকর্মী ছিলেন। তিনি সাটুরিয়া উপজেলার কান্দাপাড়া গ্রামের আবদুস সামাদের ছেলে।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে থানায় মামলা হয়েছে। ওই কারখানার চার কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন বিজয় হোসেন, সোহেল রানা, লাবু মিয়া ও সমির আলী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার রাত সাড়ে নয়টার দিকে কাজের ফাঁকে ওই চার সহকর্মী কারখানার কম্প্রেশর যন্ত্র দিয়ে পায়ুপথে বাতাস ঢুকিয়ে দিলে জুলহাস গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাকে জেলা সদর হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

রাতেই তাকে ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বিকেল চারটার দিকে তার মৃত্যু হয়। পরে লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে আনা হয়।

এ ব্যাপারে চেষ্টা করেও কারখানা কর্তৃপক্ষের বক্তব্য পাওয়া যায়নি। আজ শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকালে কারখানার মহাব্যবস্থাপক (প্রশাসন) হুমায়ুন কবিরের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ধরেননি।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা বলেন, এ ঘটনায় বৃহস্পতিবার রাতে জুলহাসের স্ত্রী জুলেখা বেগম বাদী হয়ে কারখানার ওই চার কর্মীর বিরুদ্ধে থানায় হত্যা মামলা করেছেন। তাদের গ্রেপ্তার করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত