বিজিবির ওপর গরু চোরাকারবারীদের হামলা

প্রকাশ | ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৩:২৮ | আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৭:০৮

অনলাইন ডেস্ক

সিলেটের জৈন্তাপুর সীমান্তে বিজিবির টহল দলের ওপর গরু চোরাকারবারীদের হামলার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় জৈন্তাপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। 

রবিবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে উপজেলার নিজপাট ইউনিয়নের ডিবির হাওর সীমান্তের ঘিলাতৈল এলাকায় এই হামলার ঘটনা ঘটে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার ভোরে ভারত থেকে অবৈধ পথে চোরাকারবারীরা ভারতীয় মহিষ নিয়ে বাংলাদেশ প্রবেশ করে। গোপন সূত্রে সংবাদ পেয়ে জৈন্তাপুর সীমান্ত ফাঁড়ির বিজিবির পাঁচ সদস্য ঘিলাতৈল এলাকায় টহল কাজ শুরু করেন এবং ৫টি ভারতীয় মহিষ আটক করেন। এ সময় স্থানীয় গ্রামের লোকজন ও চোরাকারবারীরা সংঘবদ্ধ হয়ে বিজিবির টহল দলের ওপর হামলা করে এবং মহিষগুলো ছিনিয়ে নেয়।

খবর পেয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) মহসিন আলী ও ওসি (তদন্ত) ওমর ফারুক একদল পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে ছুটে যান। এ সময় বিজিবি আরও একটি টহল দল আগের টহল দলের সঙ্গে যোগ দেয় এবং বিজিবি ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে মহিষগুলো উদ্ধার করে। পরে মহিষ পাঁচটিকে স্থানীয় জনপ্রতিনিধির জিম্মায় রাখা হয়। 

এই ঘটনায় সরকারি কাজে বাধাঁ দেওয়ার অভিযোগ করে জৈন্তাপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন বিজিবির নায়েক সুবেদার শাহাব উদ্দিন। 

ঘটনার সাথে জড়িত ১৬ জন হামলাকারীকে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) মহসিন আলী।