শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪০

সাহস ডেস্ক

মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের ফেরি চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সীমিত আকারে চালুর দুই দিন যেতে না যেতেই কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে অনির্দিষ্টকালের জন্য ফেরি সার্ভিস বন্ধ ঘোষণা করা হয়েছে।

রবিবার (১৩ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে এতথ্য নিশ্চিত করেছেন শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক সাফায়েত আহমেদ।

তিনি জানান, দীর্ঘদিন ধরেই নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। চলাচলের জন্য চ্যানেলে বিপর্যয়ের কারণে দুর্ঘটনা এড়াতে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ রাখার নির্দেশনা আসে। সবাইকে বিকল্প রুট ব্যবহার করার জন্য অনুরোধ করা হচ্ছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত ফেরি চালু হচ্ছে না বলে জানান তিনি।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসি’র এজিএম শফিকুল ইসলাম জানিয়েছেন, কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথের মুন্সীগঞ্জের লৌহজং চ্যানেলের মুখে নদীর স্রোতে চর ভেঙে ভেঙে পলি দ্রুত গতিতে চ্যানেলের মুখে জমা হচ্ছে। এতে ফেরি চলাচলের প্রয়োজনীয় নাব্যতা হারিয়ে ফেলেছে। দুই দিন আগে সীমিত আকারে পাঁচটি ছোট ফেরি চলাচল করলেও সেটিও এখন চালানো যাচ্ছে না। তাই অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল আবারো বন্ধ করে দেওয়া হয়েছে।

ড্রেজিং বিভাগের সাথে তাদের কথা হয়েছে জানিয়ে তিনি বলেন, তারা যত দ্রুত লৌহজং টার্নিং পয়েন্টে খনন করে দেবে। খনন যত দ্রুত করা যাবে তত দ্রুত ফেরি আবারো চলাচল করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত