অভয়ারণ্যে মাছ শিকারের অপরাধে তিনটি ট্রলার ও মাছসহ ১৩ জেলে আটক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫৯

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের গহিন অভয়ারণ্যে প্রবেশ করে মাছ শিকার করার অপরাধে তিনটি ট্রলার ও মাছসহ ১৩ জেলেকে আটক করেছে বনবিভাগের সদস্যরা। রোববার ভোরে ৫৪ নং কম্পার্টমেন্টের আওতায় বেহালা অভয়ারন্য খালে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

আটককৃত জেলেরা হলেন, বাগেরহাট জেলার কচুয়া থানার বগা গ্রামের মৃত মোশারফ বাপনার ছেলে রুহুল আমিন বাপনা, হাবিবুর রহমানের ছেলে মেহেদী হাসান, মৃত ইউসুফ হাওলাদারের ছেলে গাওস হাওলাদার, আবুল হোসেন মোল্যার ছেলে রুহুল আমিন মোল্যা, জোব্বার মোল্যার ছেলে বাপু মোল্যা, মৃত রাজ আলী মোল্যার ছেলে আলি আকবার মোল্যা, বোল্লা ব্যাপারির ছেলে তানজিম ব্যাপারি, দেলোয়ার মোল্যার ছেলে মিজানুর মোল্যা, আলমগীর হোসেনের ছেলে রবিউল হোসেন, মৃত রাজ আলী ব্যাপারির ছেলে জাকির হোসেন, মৃত বাবুল শেখের ছেলে রবিউল শেখ, মৃত দলিল ব্যাপারির ছেলে নুর আলী ব্যাপারী এবং একই থানার মাদারতলা গ্রামে শুকুর আলী মোল্যার ছেলে দেলোয়ার মোল্যা।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ)এম.এ হাসান জানান, সুন্দরবনে প্রবেশ নিষিদ্ধ অভয়ারণ্য এলাকায় দলবদ্ধ জেলেরা মাছ শিকার করছেন এমন গোপনে সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে বনবিভাগের সদস্যরা সেখানে অভিযান চালায়।

এসময় সেখান থেকে প্রায় ৪ লাখ টাকা মূল্যের ৩ টি ট্রলার, মাছধরা জাল ও ৩০ কেজি মাছসহ আনুসাঙ্গিক মালামাল জব্দ করা হয়। একই সাথে আটক করা হয় উক্ত ১৩ জেলেকে। তিনি আরো জানান, এ ঘটনায় আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত