ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে আ.লীগের মনোনয়ন পেলেন মনু-হেলাল

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২০, ১৩:৩৩

সাহস ডেস্ক

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ঢাকা-৫ আসনে মনোনয়ন পেয়েছেন কাজী মনিরুল ইসলাম মনু। আর নওগাঁ ৬-এ মনোনয়ন পেয়েছেন মো. আনোয়ার হোসেন হেলাল।

সোমবার (৭ সেপ্টেম্বর) দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, গত ৩০ আগস্ট আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সর্বসম্মত সিদ্ধান্ত ও মনোনয়ন বোর্ডের সভাপতির নির্দেশে আমি ঢাকা-৫ ও নওগাঁ-৬ এর দলীয় মনোনয়ন ঘোষণা করছি। ঢাকা-৫ এ প্রয়াত হাবিবুর রহমান মোল্লার স্থলে মনিরুল ইসলাম মনু ও নওগাঁ-৬ এ ইসরাফিল আলমের আসনে আনোয়ার হোসেন হেলাল দলীয় মনোনয়ন পেয়েছেন। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার জন্য আহ্বান জানান তিনি।

এর আগে গত ৩০ আগস্ট গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। বোর্ড সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভায় সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী এবং দলীয় প্রধানের নির্দেশে ঢাকা-৫ এবং নওগাঁ-৬ উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

ঢাকা-৫ আসনের হাবিবুর রহমান মোল্লা ও নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম মারা যাওয়ায় আসন দুটি শূন্য হয়। আর ২৭ জুলাই নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য ইসরাফিল আলম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় আসনটি ওইদিন শূন্য হয়েছে।

নির্বাচন কমিশন জানায়, আগস্ট মাসের শেষ সপ্তাহে ঢাকা-৫ ও পাবনা-৪ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। এছাড়া করোনাকালে অনুষ্ঠিত অন্যান্য উপনির্বাচনের মতো সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনের উপনির্বাচনও পরবর্তী ৯০ দিনের মধ্যে অনুষ্ঠিত হবে বলেও জানান আলমগীর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত