দগ্ধদের প্রায় সবারই ৭০ থেকে ৮০ শতাংশ পুড়ে গেছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৩:২৭

সাহস ডেস্ক

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত দগ্ধ ১৩ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রবিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দগ্ধ রোগীদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দগ্ধদের প্রায় সবারই ৭০ থেকে ৮০ শতাংশ পুড়ে গেছে। তাদের সবারই শ্বাসনালী পুড়েছে। যার কারণে কেউই এখন পর্যন্ত ঝুঁকিমুক্ত নন। প্রধানমন্ত্রী সার্বক্ষণিক দগ্ধদের খবর নিচ্ছেন। আহতদের সঠিক চিকিৎসার নির্দেশ দিয়েছেন।

তিনি আরও বলেন, একটি মামলা করা হয়েছে৷ তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। যদি কারো গাফিলতি পাওয়া যায়, তার বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল জানিয়েছেন, মসজিদে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত দগ্ধ ২৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালে চিকিৎসাধীন দগ্ধ ১৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

এর আগে রাত সাড়ে ৮টার দিকে ওই মসজিদের ইমাম আব্দুল মালেকসহ (৬০) আরও একজনের মৃত্যু হয়। এর আগে সন্ধ্যা ৭টার দিকে বাহারউদ্দিন (৫৫) নামে একজনের মৃত্যু হয়।

মৃত অন্যরা হলেন- রিফাত (১৮), মোস্তফা কামাল (৩৪), জুবায়ের (১৮), সাব্বির (২১), কুদ্দুস ব্যাপরী (৭২), হুমায়ুন কবির (৭০), ইব্রাহিম (৪৩), মুয়াজ্জিন দেলোয়ার হোসেন (৪৮), জুনায়েদ (১৭), জামাল (৪০), জুয়েল (৭), জয়নাল আবেদিন (৪০), মাইনুদ্দিন (১২), রাসেল (৩৪), মো. নয়ন (২৭) ও কাঞ্চন হাওলাদার (৫৩)।

এ ঘটনায় শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে প্রথম মৃত্যু হয় জুয়েল নামের এক শিশুর। এরপর রাতে, সকালে ও বিকেলে অন্যদের মৃত্যু হয়। মৃতের তালিকায় রয়েছেন মসজিদের মুয়াজ্জিনও।

প্রসঙ্গত, এর আগে শুক্রবার (০৪ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টায় নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনা ঘটে।  এরপর দগ্ধ ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইতোমধ্যে ১৬ জনের মৃত্যু হয়েছে। বাকি মুসল্লিদের অবস্থাও আশঙ্কাজনক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত