চৌহালীতে নারী ইউপি সদস্যের দোকান থেকে ৪৭ বস্তা ভিজিডির চাল উদ্ধার

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৫

সিরাজগঞ্জের চৌহালীতে জহুরা বেগম নামের এক নারী ইউপি সদস্যের দোকান থেকে ৪৭ বস্তা ভিজিডির চাল উদ্ধার করা হয়েছে। 

সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৩০ কেজি ওজনের এই বস্তা গুলো জব্দ করেন ইউএনও আফসানা ইয়াসমিন। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, চৌহালী উপজেলার খাষপুখুরিয়া ইউনিয়নের সংরক্ষিত আসন (২) এর আওতাধীন ৫, ৬ ও ৯ নং ওয়ার্ডের নির্বাচিত সদস্য জহুরা বেগম তার বাড়ির অদুরে দোকান ঘরে ভিজিডির ১ হাজার ৪১০ কেজি চাল মজুদ করে রাখেন। এ চাল গুলো কালোবাজারির উদ্যোশে বিভিন্ন সময় কার্ডধারীদের নিকট থেকে স্বল্পমুল্যে কিনে রাখেন। 

সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে "শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ" লেখা খাদ্য অধিদপ্তরের ভিজিডির ৪৩ বস্তা ও খোলা অবস্থায় ৪ বস্তা চাল দোকান ঘরের মধ্যে পাওয়া যায়। এ সময় পুলিশের উপস্থিতি ঢের পেয়ে খাষপুখুরিয়া গ্রামের শাহ আলমের স্ত্রী নারী সদস্য জহুরা বেগম সটকে পড়েন। 

এ বিষয়ে জানতে ইউপি সদস্য জহুরা বেগমের মোবাইলে কয়েকবার কল দিলেও বন্ধ পাওয়া যায়। তবে ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ'লীগের সহসভাপতি আবদুল মজিদ সরকার জানান, ইউনিয়ন পরিষদের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তাদের উপস্থিতিতে চাল বিতরণ করা হয়েছে। আমার সামনে কেউ চাল বিক্রী করেনি। তবে ইউপি সদস্যের দোকান থেকে চাল উদ্ধারের ঘটনায় তিনি নিন্দা প্রকাশ করেন। 

এ ব্যাপারে চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফসানা ইয়াসমিন জানান, খবর পেয়ে ঘটনা স্থল থেকে ৪৭ বস্তা ভিজিডির চাল জব্দ করা হয়েছে। ঘটনার সাথে জড়িতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত