আলোচিত বিজয় হত্যায় আসামি ছাত্রলীগের বহিষ্কৃত সাংগাঠনিক সম্পাদক আল আমিন গ্রেপ্তার

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫২

সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ও কামারখন্দ সরকারি হাজী কোরপ আলী ডিগ্রি কলেজ শাখার সভাপতি এনামুল হক বিজয় হত্যা মামলার অন্যতম আসামি জেলা ছাত্রলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক আল-আমিনকে গ্রেপ্তার করেছে জেলা ডিবি পুলিশ। সোমবার রাতে রায়গঞ্জের চান্দাইকোনা তাকে গ্রেফতার করা হয়।

ডিবি পুলিশের ওসি মিজানুর রহমান জানান, ছাত্রলীগ নেতা বিজয় হত্যা মামলায় আল-আমিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকায় সোমবার রাতে তাকে রায়গঞ্জের চান্দাইকোনা থেকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

গত জুলাই মাসের ১ তারিখে ছাত্রলীগ নেতা বিজয়ের উপর নির্মমভাবে কুপিয়ে হামলার অভিযোগে ৫জন আসামির মধ্যে আল আমিনসহ ৪জন গ্রেফতার করে সদর থানা পুলিশ। পরে তাদের আদালতে প্রেরণ করা হলে আল আমিন জামিনে মুক্তি পায় এবং বাকি তিন আসামিকে জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠায় বিজ্ঞ আদালত। ৯দিন চিকিৎসাধীন থাকার পর এনামুল হক বিজয় মৃত্যুবরণ করলে মামলার প্রধান আসামি পলাতক জিহাদসহ আল আমিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

উল্লেখ্য, গত ২৬ জুন জেলা ছাত্রলীগ আয়োজিত প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের স্মরণসভা ও দোয়া মাহফিলে যোগদানের পথে জেলা শহরের বাজার স্টেশন এলাকায় জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ও কামারখন্দ সরকারি হাজী কোরপ আলী ডিগ্রি কলেজ শাখার সভাপতি এনামুল হক বিজয়কে কুপিয়ে মারাত্মক জখম করা হয়। হাসপাতালে মত্যুর সাথে পাঞ্জা লড়ে লড়ে অবশেষে ৯দিন পর মৃত্যুবরণ করেন বিজয়। বিজয় মারা যাওয়ার আগে হামলার ঘটনায় তার বড় ভাই রুবেল বাদী হয়ে আল-আমিন এবং বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক শিহাব আহম্মেদ জিহাদসহ ১০/১২ জনের নামে সদর থানায় মামলা করেন। প্রধান আসামি জিহাদ এখনও ফেরার রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত