করোনাভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু

প্রকাশ : ২৯ আগস্ট ২০২০, ১৫:৫২

সাহস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ২০৬ জনে। এছাড়া, নতুন করে ২ হাজার ১৩১ জনের শরীরে করোনা শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৮ হাজার ৯২৫ জনে।

শনিবার (২৯ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, করোনা শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ৯২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৪৩৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৬৮৯টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৫ লাখ ২৫ হাজার ৮১৫টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮.২৩ শতাংশ। আর মোট পরীক্ষার ক্ষেত্রে শনাক্ত হয়েছেন ২০.২৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের এমআইএস (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম) এর তথ্যানুযায়ী অধিদফতর জানায়, মারা যাওয়া ৩২ জনের মধ্যে পুরুষ ২৬ জন, আর নারী ছয় জন। এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেছেন তিন হাজার ৩০০ জন, যা ৭৮ দশমিক ৪৬ শতাংশ এবং নারী মারা গেছেন ৯০৬ জন, যা ২১ দশমিক ৫৪ শতাংশ।

বয়স বিবেচনায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ এবং ৬০ বছরের বেশি বয়সের রয়েছেন ১৮ জন। এদের সবাই হাসপাতালে মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন এক হাজার ১৬০ জন, আর ছাড়া পেয়েছেন এক হাজার ৪০৩ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন চার লাখ ৯১ হাজার ৫৬২ জন, আর ছাড়া পেয়েছেন চার লাখ ৩৯ হাজার ৫১৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ৪৪ জন। 

একই সময়ে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৫৬৫ জন, আর ছাড়া পেয়েছেন ২৮০ জন। এখন পর্যন্ত আইসোলেশেন যুক্ত হয়েছেন ৭০ হাজার ৪৩০ জন, ছাড়া পেয়েছেন ৫০ হাজার ৬১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ৩৬৯ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত