করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৭ জনের মৃত্যু

প্রকাশ : ২৮ আগস্ট ২০২০, ১৬:৪০

সাহস ডেস্ক

গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে চার হাজার ১৭৪ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ২১১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ছয় হাজার ৭৯৪ জনে।

শুক্রবার (২৮ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৯২টি পরীক্ষাগারে ১৩ হাজার ৯৭৭টি নমুনার মধ্যে পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৭৪১টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৫ লাখ ১৪ হাজার ১২৬টি নমুনা। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৩৭৮ জন, আর এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৯৬ হাজার ৮৩৬ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬.০৯ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০.২৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার ৬৪.১৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩৬ শতাংশ। মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩২ জন, আর নারী ১৫ জন। হাসপাতালে মারা গেছেন ৪৪ জন আর বাড়িতে মারা গেছেন তিনজন। পুরুষ এখন পর্যন্ত মোট মারা গেছেন তিন হাজার ২৭৪ জন। শতকরা হিসেবে ৭৮.৪৪ শতাংশ আর নারী এখন পর্যন্ত মোট মারা গেছেন ৯০০ জন, ২১.৫৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অধিদফতরের এমআইএস (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম) এর তথ্যমতে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২১-৩০ বছরের মধ্যে রয়েছেন চারজন, ৩১-৪০ বছরের মধ্যে একজন, ৪১-৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১-৬০ বছরের মধ্যে ১১ জন এবং ৬০ বছরের বেশি বয়সের রয়েছেন ২৬ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২৯ জন, চট্টগ্রাম বিভাগে তিন জন, রাজশাহী বিভাগে দুই জন, খুলনা বিভাগে সাত জন, রংপুরে চার জন এবং বরিশাল ও  সিলেট একজন করে। আবার গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া তিন হাজার ৩৭৮ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন এক হাজার ৯৮৯ জন, চট্টগ্রাম বিভাগে ৬৭৭ জন, রংপুর বিভাগে ১২১ জন, খুলনা বিভাগে ১২৮ জন, বরিশাল বিভাগে ৭৮ জন, রাজশাহী বিভাগে ৯৯ জন, সিলেট বিভাগে ২৪১ জন এবং ময়মনসিংহ বিভাগে রয়েছেন ৪৫ জন।

গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন এক হাজার ৫৭৯ জন, কোয়ারেন্টিন থেকে ছাড়া পেয়েছেন এক হাজার ৬৯৭ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হযেছেন চার লাখ ৯০ হাজার ৪০২ জন আর এখন পর্যন্ত ছাড় পেযেছেন চার লাখ ৩৮ হাজার ১১৫ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ২৮৭ জন। একই সময়ে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৫৬৯ জন, আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৩৪ জন। আর এখন পর্যন্ত আইসোলেশনে গেছেন ৬৯ হাজার ৮৬৫ জন, আর আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৯ হাজার ৭৮১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ৮৪ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত