পঞ্চগড়ের অবৈধ ড্রেজার দিয়ে বালি উত্তোলন, ড্রেজার ও বালি জব্দ

প্রকাশ | ১৮ আগস্ট ২০২০, ১৫:০২ | আপডেট: ১৮ আগস্ট ২০২০, ১৫:১৭

ডিজার হোসেন বাদশা
পঞ্চগড়ের বোদা উপজেলায় অবৈধ ড্রেজার মেশিন দিয়ে নদী থেকে বালি উত্তোলনের সময় ড্রেজার মেশিনসহ মালামাল ও উত্তোলন করা বালি জব্দ করেছে প্রশাসন। 
 
১৭ আগস্ট (সোমবার) বিকেলের পর থেকে রাত পর্যন্ত উপজেলার বড়শশী ইউনিয়নের নতুনগঞ্জ এলাকায় অভিযান পরিচালনা করে নদী থেকে ওইসব মালামাল জব্দ করে বোদা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোলায়মান আলী। 
 
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বড়শশী ইউনিয়নের নতুনগঞ্জে নদীতে সেতু সংলগ্ন এলাকায় অবৈধ ড্রেজার মেশিন দিয়ে দীর্ঘদিন ধরে বালি উত্তোলন করছিল ওই এলাকার বাসিন্দা জামাল হোসেন ও একই ইউনিয়নের কোনাবালা পাড়া এলাকার আব্দুল মান্নানের ছেলে নজরুল ইসলাম। এদিকে উপজেলা প্রশাসন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলের পর ওই এলাকায় ড্রেজার বিরোধী অভিযান চালালে সে সময় অবৈধ ড্রেজার মেশিন  দিয়ে বালি উত্তোলন করে পাকা রাস্তায় গর্ত করে পাইপের মাধ্যমে বালি সরবরাহ করার সময় অবৈধ ড্রেজার মেশিনটি জব্দ করা হয় এবং ড্রেজার মেশিনসহ মালামাল ও উত্তোলনকৃত বালি বড়শশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেনের জিম্মায় দেয়। 
 
বোদা উপজেলার নির্বাহী অফিসার সোলায়মান আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলের পর বোদা উপজেলায় বড়শশী ইউনিয়নের নতুনগঞ্জ এলাকায় নদীতে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালি উত্তোলনের সময় ড্রেজার ও উত্তোনকৃত বালি জব্দ করা হয়েছে।