করোনা ডেডিকেটেড হাসপাতালকে নন-কোভিড করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ : ১৩ আগস্ট ২০২০, ১৭:২৬

সাহস ডেস্ক

করোনা ভাইরাসের ‘প্রকোপ কমে যাওয়ায়’ এই মাসের শেষে কয়েকটি করোনা ডেডিকেটেড হাসপাতালকে নন-কোভিড করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ৮টি বিভাগীয় পর্যায়ে ক্যানসার হাসপাতাল স্থাপন শীর্ষক প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনার জন্য অনুষ্ঠেয় সভা শেষে স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা কিছুটা পিছিয়ে গেছি করোনার কারণে। গত ৬/৭ মাস আমরা কাজ করতে পারিনি। এখন আমরা নন-কমিউনিকেবল ডিজিস যেগুলো আছে সেগুলোর উপর জোর দিয়েছি, কাজকর্ম শুরু করে দিয়েছি।

তিনি বলেন, করোনার প্রকোপ কমে আসছে। করোনার বাইরে যে নন-কোভিড রোগী আছে, করোনার কারণে তারা সেভাবে চিকিৎসা পায়নি। আমরা আগামীতে অনেকগুলো হাসপাতাল নন-কোভিড করে দিচ্ছি, এ মাসের শেষে। এখানে সবাই চিকিৎসা নিতে পারবে। অনেকের চিকিৎসা প্রয়োজন কিন্তু ভয়ের কারণে, কোভিডের কারণে চিকিৎসা নিতে পারছে না। বাসায় বসে ডাক্তারের সঙ্গে পরামর্শ করে চিকিৎসা নিচ্ছে। রোগী হাসপাতালে আসছে না।

জাহিদ মালেক বলেন, এ জন্য এ মাসের শেষে অবস্থা যদি আরও ভালো হয়, তাহলে আমরা বেশ কয়েকটি হাসপাতাল নন-কোভিড করে দেব। সেখানে আমরা-আপনারা সকলেই চিকিৎসা নিতে পারব। কোনো দ্বিধাদ্বন্দ্ব হবে না। যেসব কোভিড হাসপাতাল নন-কোভিড ঘোষণা করা হবে, সেখানে কোভিড চিকিৎসা হবে না, কোভিডের জন্য আলাদা হাসপাতাল আছে, সেখানে চিকিৎসা হবে।

কত সংখ্যক হাসপাতাল নন-কোভিড করা হবে তা এখনও চূড়ান্ত হয়নি বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত