বিচার বহির্ভূত হত্যাকাণ্ড যেন আর না হয়: সিনহার মা

প্রকাশ : ১০ আগস্ট ২০২০, ১৮:০৫

সাহস ডেস্ক

বাংলাদেশের কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ খান নিহতের ঘটনায় যে বিচারকাজ চলছে, সেটা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন তার মা নাসিমা আক্তার এবং অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাদের সংগঠন রাওয়া-র প্রেসিডেন্ট মেজর (অব.) খন্দকার নুরুল আফসার।

সোমবার (১০ আগস্ট) উত্তরা ১৪ নম্বর সেক্টরের ১৭ নম্বর সড়কের ৭৭ নম্বর নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে একথা জানান তারা।

মেজর সিনহা রাশেদ খানের মা নাসিমা আক্তার বলেন, আমি সিনহার হত্যাকাণ্ডের তদন্ত নিয়ে সন্তুষ্ট। প্রধানমন্ত্রী আমার সঙ্গে কথা বলেছেন। সেনাপ্রধান, নৌবাহিনীর প্রধান খোঁজ-খবর নিয়েছেন। তারা (ন্যায় বিচারের) আশ্বাস দিয়েছেন। এই যে বিচার বহির্ভূত হত্যাকাণ্ডটি ঘটলো। এ ধরণের ঘটনা যেন আর না হয়। প্রত্যেক মায়ের প্রতিনিধি হয়ে বলবো, এই ধরনের ঘটনা যেন আর না হয়। সবাই যেন সচেতন থাকেন।

সিনহার মা বলেন, আমার ছেলে পজিটিভ ছিল। সব সময় বি পজিটিভ। সাংবাদিকদের লেখা আমি পড়ছি। আমার হৃদয়টা ছিঁড়ে যাচ্ছে। দেশের সুন্দর পরিবেশ আপনারাই আনবেন। আমরাই আনবো। আমার তো সব শেষ হয়ে গেছে। আমরা সবাই সহযোগিতা চাই।

তিনি বলেন, আমার ছেলে দেশকে নিয়ে অনেক ভাবতো। ছেলে আমাকে বলতো, আমরা যদি দেশে ভালো কিছু রেখে যাই তাহলে ভবিষ্যৎ প্রজন্ম সেটা অনুসরণ করবে। আমার ছেলের প্রত্যেকটি কাজে আমার পূর্ণ সমর্থন ছিল। ভেতরে ভেতরে আমি খুবই গর্ববোধ করতাম। ও শুধু কাজ করতেই চাইতো। আত্মীয়-স্বজন বলতো ও কী কাজ করে? ওর কি কোনও টাকা পয়সা আসে না? কিন্তু সিনহা আসলে সবসময় ক্রিয়েটিভ কাজ করতে চাইতো। সবসময় সারপ্রাইজ দিতে চাইতো কাজের মাধ্যমে। ও বলতো, আমি আমার মনের খোরাকের জন্য কাজ করি যাতে মানুষ উপকৃত হয়। একটা ডকুমেন্টারি করছি এখনও বলার মতো কিছু হয়নি, যখন হবে তখন বলবো। আমি শতভাগ আস্থা নিয়ে বসে আছি, আমার ছেলে কাজ করতেছে। কাজ শেষে ফিরবে। কিন্তু ওর আর ফেরা হলো না।

এদিন নাসিমা আক্তারের সঙ্গে রিটায়ার্ড আর্মড ফোর্সেস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (রাওয়া) পক্ষ থেকে সংগঠনের চেয়ারম্যান মেজর (অব.) খন্দকার নুরুল আফসার ও সেক্রেটারি জেনারেল লে. কর্নেল (অব.) এএম মোশারফ হোসেনসহ সাবেক সেনা কর্মকর্তারা সাক্ষাত করেন।

গণমাধ্যমের সামনে দ্রুত বিচারের দাবি জানিয়ে নিহতের বোন শারমিন শাহরিয়ার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এবং সবাই আমাদের আশ্বাস দিয়েছেন যে সুষ্ঠু বিচার হবে। আমাদের একটাই দাবি যেন দ্রুত তদন্ত করে বিচারকাজ সম্পন্ন করা হয়। এবং এটা যেন একটা দৃষ্টান্ত স্থাপন করে যে আমাদের দেশের আইন আছে, এখানে বিচার হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত