১৬ আগস্ট থেকে চলবে আরও ১৩ জোড়া আন্তঃনগর ট্রেন

প্রকাশ : ০৯ আগস্ট ২০২০, ১৮:৫২

সাহস ডেস্ক

আগামী ১৬ আগস্ট থেকে নতুন করে আরও ১৩ জোড়া আন্তঃনগর ও এক জোড়া কমিউটার ট্রেন পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

রবিবার (৯ আগস্ট) বাংলাদেশ রেলওয়ের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৬ আগস্ট থেকে একতা, সুন্দরবন, পদ্মা, পারাবত, হাওর, অগ্নিবীণা, তিতুমীর, মহানগর, বিজয়, উপকূল, সীমান্ত, টুঙ্গিপাড়া ও জামালপুর কমিউটার ট্রেন যথারীতি সংশ্লিষ্ট রুটে চলবে।

যেসব রুট্রে ট্রেন চলবে: পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড় রুটে একতা এক্সপ্রেস, খুলনা-ঢাকা-খুলানা রুটে সুন্দরবন এক্সপ্রেস, রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে পদ্মা এক্সপ্রেস, ঢাকা-সিলেট-সিলেট রুটে পারাবত এক্সপ্রেস, ঢাকা-মোহনগঞ্জ-ঢাকা রুটে হাওড়া এক্সপ্রেস, ঢাকা-তারাকান্দি-ঢাকা রুটে অগ্নিবীণা এক্সপ্রেস, রাজশাহী -চিলাহাটী-রাজশাহী রুটে তিতুমীর এক্সপ্রেস, চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটে মহানগর এক্সপ্রেস, চট্টগ্রাম-ময়মনসিং-চট্টগ্রাম রুটে বিজয় এক্সপ্রেস, ঢাকা-নোয়াখালী-ঢাকা রুটে উপকূল এক্সপ্রেস, খুলনা-চিলাহাটি-খুলনা রুটে সীমান্ত এক্সপ্রেস, গোবরা-রাজশাহী-গোবরা রুটে টঙ্গীপাড়া এক্সপ্রেস।

এছাড়া ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার-ঢাকা রুটে একজোড়া জামালপুর কমিউটার ট্রেন চালানো হবে। আন্তঃনগর ট্রেনের টিকিট আগের মতো একসাথে অনলাইনে ও মোবাইল অ্যাপের মাধ্যমে বিক্রয় করা হবে। বিক্রিত টিকিট রিফান্ড করা যাবেনা বা ফেরত নেওয়া হবে না। যাত্রার দিন সহ পাঁচ দিন পূর্বে আন্তঃনগর ট্রেনসমূহের অগ্রিম টিকিট ইস্যু করা যাবে।

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হলে গত ২৪ মার্চ সন্ধ্যায় বন্ধ করে দেওয়া হয় ট্রেন চলাচল। দুই মাসের কিছুটা বেশি সময় পর সীমিত পরিসরে ১ জুন থেকে আন্তঃনগর ট্রেন ফের চালু করা হয়। সেই থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলছে ট্রেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত