করোনায় দেশে ২৪ ঘণ্টায় আরও ৫০ জনের মৃত্যু

প্রকাশ : ০৪ আগস্ট ২০২০, ১৮:৫৩

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫০ জন মারা গেছেন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ২৩৪ জনে। একই সময়ে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ১৯১৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৪৪ হাজার ২০ জনে।

০৪ আগস্ট (মঙ্গলবার) দুপুর আড়াইটার দিকে করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৮৩টি পরীক্ষাগারে আট হাজার ১২৩টি নমুনা সংগ্রহ এবং সাত হাজার ৭১২টি নমুনা পরীক্ষা হয়েছে। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ১২ লাখ এক হাজার ২৫৬ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৯১৮ জন। এ নিয়ে মোট শনাক্ত হলেন দুই লাখ ৪৪ হাজার ২০ জন। শনাক্তের হার গত ২৪ ঘণ্টায় ২৪ দশমিক ৮৭ শতাংশ এবং এখন পর্যন্ত ২০ দশমিক ৩১ শতাংশ। সুস্থতার হার ৫৭ দশমিক ৩১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৩৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫০ জনের মধ্যে ৪৪ জন পুরুষ ও নারী ছয়জন।এদের মধ্যে ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব ছয়জন, পঞ্চাশোর্ধ্ব ১৭ জন, ষাটোর্ধ্ব ১৮ জন, সত্তরোর্ধ্ব ৫ এবং ৮০ বছরের বেশি বয়সী একজন রয়েছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ২৯ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন , খুলনা বিভাগের ৪ জন, রাজশাহী বিভাগে ৪ জন, রংপুর বিভাগে ৪ জন, সিলেট, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে একজন করে দুইজন।

প্রসঙ্গত, চীনের উহান শহর থেকে গত ডিসেম্বরে ছড়ানো ভাইরাসটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা প্রায় এক কোটি ৮৫ লাখ জনের বেশি । মৃতের সংখ্যা ৬ লাখ ৭৯ হাজারের বেশি। আক্রান্তের পর সুস্থ রোগীর সংখ্যা এক কোটি সতের লক্ষ। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ০৮ মার্চ। আর এতে প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত