২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু

প্রকাশ : ০৩ আগস্ট ২০২০, ১৮:২৯

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো তিন হাজার ১৮৪ জনে। এখন পর্যন্ত ২ হাজার ৫০৪ জন পুরুষ এবং ৬৮০ জন নারী মৃত্যুবরণ করেছেন। 

তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় আগের নমুনাসহ ৪ হাজার ২৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যাদের মধ্যে নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৫৬ জন।  এ নিয়ে দেশে মোট ২ লাখ ৪২ হাজার ১০২ জনের করোনা শনাক্ত হয়েছে।

০৩ আগস্ট (সোমবার) দুপুর আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ২৩৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত ১১ লাখ ৯৩ হাজার ৫৪৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬ দশমিক ৯৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩০ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ৪ জন, রাজশাহী বিভাগে ৩ জন, বরিশাল বিভাগে ২ জন এবং ময়মনসিংহ, রংপুর ও সি‌লেট বিভা‌গের একজন করে। ২৪ ঘণ্টায় সুস্থ ১ হাজার ৬৬ জন।এখন পর্যন্ত সুস্থ ১ লাখ ৩৭ হাজার ৯০৫ জন।

প্রসঙ্গত, চীনের উহান শহর থেকে গত ডিসেম্বরে ছড়ানো ভাইরাসটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা প্রায় এক কোটি ৭৭ লাখ ৯৩ হাজার আট শত ২৯ জন। মৃতের সংখ্যা ছয় লাখ ৮৩ হাজারের বেশি। তবে সুস্থ রোগীর সংখ্যা এক কোটি এগার লক্ষ ৮৫ হাজারের বেশি। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর এতে প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত