x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৫৪ জন, মৃত ৩৩ জন
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ১১ হাজার, আক্রান্ত ১ কোটি ৮৯ লাখেরও বেশি

ঈদের দিন করোনা মুক্ত হয়েছেন ১১১৭ জন

প্রকাশ : ০১ আগস্ট ২০২০, ১৮:১৮

সাহস ডেস্ক

ঈদুল আজহার দিন করোনা মুক্ত হয়েছেন এক হাজার ১১৭ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৩৬ হাজার ২৫৩ জনে। এছাড়া গতকালের চেয়ে আজ ঈদুল আজহার দিন করোনা শনাক্ত ও মৃত্যুর সংখ্যাও কমেছে। দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১৬ জন ও নারী ৫ জন। করোনায় সংক্রমিত হয়ে মোট মারা গেছেন ৩ হাজার ১৩২ জন। এর মধ্যে পুরুষ ২ হাজার ৬৬২ জন ও নারী ৬৭০ জন। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৯৯ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ২০ শতাংশ।

০১ আগস্ট (শনিবার) দুপুর আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৬৬৯টি ও আগের নমুনাসহ ৮ হাজার ৮০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দুই লাখ ৩৯ হাজার ৮৬০ জন শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ৯৮ শতাংশ।২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১১৭ জন। এখন পর্যন্ত সুস্থ এক লাখ ৩৬ হাজার ২৫৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট করোনা পজিটিভ শনাক্ত হলেন ২ লাখ ৩৯ হাজার ৮৬০ জনের শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২১ দশমিক ৯৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ২০ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৫৬ দশমিক ৮৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২১ জনের মধ্যে ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে ১ জন, বরিশাল বিভাগে দুই জন এবং ময়মনসিংহ বিভাগে এক জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২০ জন এবং একজন বাড়িতে মৃত্যুবরণ করেছেন।

স্বাস্থ্য বুলেটিনে নাসিমা সুলতানা বলেন, ‘রোগ প্রতিরোধে সচেষ্ট থাকুন, সচেতন থাকুন। তাহলে রোগ প্রতিরোধ করা সম্ভব।’

প্রসঙ্গত, চীনের উহান শহর থেকে গত ডিসেম্বরে ছড়ানো ভাইরাসটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা প্রায় এক কোটি ৭৭ লাখ ৯৩ হাজার আট শত ২৯ জন। মৃতের সংখ্যা ছয় লাখ ৮৩ হাজারের বেশি। তবে সুস্থ রোগীর সংখ্যা এক কোটি এগার লক্ষ ৮৫ হাজারের বেশি। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর এতে প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত