চাঁপাইনবাবগঞ্জে সিপিবি'র ধিক্কার দিবস কর্মসূচী পালন,শেষ মূহুর্তে পুলিশের বাধা

প্রকাশ : ২৭ জুলাই ২০২০, ১৬:৫৯

২৫টি রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধ এবং স্বাস্থ্যখাতে লুটপাট,দূর্নীতি ও মানুষের জীবন নিয়ে ব্যবসা চলছে দাবি করে এর প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ধিক্কার দিবস কর্মসূচী পালন করেছে বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি (সিপিবি),চাঁপাইনববাবগঞ্জ জেলা শাখা। তবে কর্মসূচীর শেষ মূহুর্তে পুলিশ বাধা দেয় ও একজনকে আটক করে। অবশ্য পরে তাকে ছেড়ে দেয়া হয়।


রোববার (২৬ জুলাই) সকালে শহরের বঙ্গবন্ধু মঞ্চে আয়োজিত কর্মসূচীতে সভাপতিত্ব করেন সিপিবি,জেলা সভাপতি ইসরাইল সেন্টু। জেলা সেক্রেটারী এড.আবু হাসিবের সঞ্চালনায় বক্তব্য দেন, সাবেক জেলা সভাপতি এড.এবিএম সাইদুল ইসলাম,জেলা সদস্য কামাল হোসেন,কৃষক নেতা শফিকুল ইসলাম প্রমুখ।


বক্তারা দেশের স্বাস্থ্য খাতের বর্তমান অবস্থার তীব্র প্রতিবাদ করেন। এছাড়া তারা করোনার প্রভাবে ক্রমাগত কর্মহীনতার মধ্যে পাটকলগুলি বন্ধ করা হলে আরও ৪০ হাজার শ্রমিক নতুন করে বেকার হয়ে পড়বে বলেও শংকা প্রকাশ করেন।

এদিকে জেলা সিপিবির সেক্রেটারী  আবু হাসিব জানান,অনুষ্ঠানের প্রায় শেষ পর্যায়ে সভাপতির বক্তব্য চলাকালে  পুলিশ অনুষ্ঠানস্থলে এসে অনুমতি নিয়ে কর্মসূচী পালন করা হচ্ছে না  এমন অভিযোগে ব্যানার ও মাইক খুলে নেয়। এসময় পুলিশ সিপিবি সদস্য কামাল হোসেনকে আটক করে থানায় নিয়ে যায়। অবশ্য দুপুরে তাকে ছেড়ে দেয়া হয়।

এ ব্যাপারে সদর থানার পরিদর্শক অভিযান (অভিযান) মিন্টু রহমান বলেন,অনুমতি না নিয়ে কর্মসূচী পালনের জন্য পুলিশ দু'জনকে থানায় নিয়ে আসে। পরে তাদের ছেড়ে দেয়া হয় ও ভবিষ্যতে অনুমতি নিয়ে অনুষ্ঠান করার জন্য বলা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত