বাবার ব্যবহৃত মুজিব কোট পড়ে মনে হচ্ছে, বাবা আমাকে আগলে রেখেছেনঃ নাসিম পুত্র

প্রকাশ : ২৭ জুলাই ২০২০, ০০:০২

এই প্রথম কাজিপুরে এসে কেও ফোনে খোঁজ নিচ্ছেন না "বাবা এখন তুমি কোথায়? তা পরেও বাবার ব্যবহৃত মুজিব কোর্ট পরে মনে হচ্ছে বাবা আমাকে যেনো আগলে রেখেছেন। আবেগ প্রবণকন্ঠে কথা গুলো বলেছেন সদ্য প্রয়াত জাতীয় নেতা মোহাম্মদ নাসিম পুত্র সাবেক সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়।
 
আমার দাদা আপনাদের প্রাণের নেতা, জাতীয় চার নেতার অন্যতম, সাবেক প্রধানমন্ত্রী শহীদ এম মনসুর আলী, আমার বাবা আপনাদের আত্মার মানুষ, সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী, অনেক গুলো যিনি মন্ত্রনালয় যোগ্যতার পালন করে দেশে নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন যখন উক্তি করেছেন আমার সহযোদ্ধা মোহাম্মদ নাসিমকে হারালাম। তখন আমার জীবনে আর কিছু চাওয়া পাওয়া নেই। কথাগুলি বলেছেন, সিরাজগঞ্জ ১ সংসদীয় আসনের সাবেক সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়।
 
আজ রোববার (২৬জুলাই) দুপুরে তিনি সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে অবস্থিত জাতীয় নেতা শহীদ মনসুর আলীর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, পরে তিনি জেলার কাজিপুর উপজেলার বিভিন্ন এলাকায় পথসভায় তিনি পিতা মোহাম্মদ নাসিমের স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, আবেগকন্ঠে জানান, "ঢাকা থেকে আসার সময় বাবার ব্যবহৃত মুজিব কোট মা পড়িয়ে দিলেন। মনে হলো, বাবা আমাকে আগলে রেখেছেন তার বুকের ভেতর।
 
তিনি আরো বলেন, "প্রতিবার যখন কাজিপুর এসেছি কিছুক্ষণ পর পর বাবা ফোনকরে খোঁজ নিতেন, বিভিন্ন নির্দেশনা দিতেন। আজ আমার খোঁজ নেয়ার প্রিয় মানুষটি পৃথিবীতে নেই, আমি এতিম হয়ে গেছি। নেতা নয়, আপনাদের সন্তান হয়ে বাবা ও দাদার আদর্শ নিয়ে আপনাদের পাশে দাঁড়িয়ে বাবার শেষ কাজ গুলো করে যেতে চাই।
 
বিভিন্ন পথসভায় উপস্থিত, জেলা যুবলীগের সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম, সাবেক ছাত্রলীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুল্লা বিন আহমেদ, এছাড়াও কাজিপুর পথসভায় উপস্থিত ছিলেন কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বেলাল হোসেন, সন্ধ্যা সাইন অন চেয়ারম্যান জাহাঙ্গীর আলম তালুকদার, প্রচার সম্পাদক উজ্জল ভৌমিক, যুগ্ন সাধারন সম্পাদক সাইদুল ইসলাম সাংগঠনিক সম্পাদক, আব্দুল হান্নান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সামস্ এলাহী অনু, যুবলীগের সভাপতি বিপ্লব সরকার, সাধারণ সম্পাদক আলী আসলাম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ সাধারণ সম্পাদক আবু সায়েম সহ আওয়ামী লীগ ও ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ
 
গত ১৩জুন আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য ও চৌদ্দ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম এমপি'র মৃত্যুর ৪০ দিন পার হবার পর প্রথম বারের মতো তিনি মনসুর আলী পরিবারের মুখপাত্র হয়ে কাজিপুর এলেন।
 
জয়ের আগমন উপলক্ষে চলমান করোনা পরিস্থিতিতে বড় ধরনের জনসমাবেশ বিপদজনক বিধায়, কাজিপুরবাসী সিমান্তবাজার থেকে চালিতাডাঙ্গা পর্যন্ত প্রতিটি বাজার এলাকায় রাস্তার দু'পাশে দাঁড়িয়ে শ্লোগানের মাধ্যমে স্বাগত জানায়। এসময় তিনি একাধিক স্থানে পথসভায় বক্তব্য রাখেন।
 
পরে তিনি সদ্য ধসে যাওয়া শিমশা পাড় পরিদর্শনে যান এবং ক্ষতিগ্রস্ত প্রায় ২৫০ জনের মধ্যে নগদ অর্থ সহায়তা প্রদান করে জানান, "এখানে আসার কিছুক্ষণ আগে পানি সম্পদ মন্ত্রনালয়ের জৈষ্ঠ সচিব কবির বিন আনোয়ার সাথে আমার কথা হয়েছে। এখানে এক স্থায়ী এবং পরিকল্পিত ভাবে বাঁধের পরিকল্পনা করেছি। আপনারা চিন্তা করবেন না বাবার ছায়া আমি আপনাদের পাশে আছি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত