দুর্গম চরাঞ্চলের বানভাসি মানুষের পাশে ইসাবেলা ফাউন্ডেশন

প্রকাশ : ২৬ জুলাই ২০২০, ১৫:০৬

বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের জৈষ্ঠ সচিব ও ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান কবির বিন আনোয়ারের নির্দেশনায় এবং ইসাবেলা ফাউন্ডেশনের নির্বাহী সদস্য ইমেলদা হোসেন দীপার সার্বিক তত্তাবধানে সিরাজগঞ্জের সুবিধাবঞ্চিত দুর্গম চরাঞ্চলে বানভাসি মানুষের জন্য খাদ্য সামগ্রী নিয়ে ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়েছে। এ কাজে সহযোগিতায় ছিলেন ফাউন্ডেশনের একদল স্বেচ্ছাসেবক।

ইসাবেলা ফাউন্ডেশনের নির্বাহী সদস্য ও গৌরী আরবান এক্স স্টুডেন্টস এসোসিয়েশনের সভাপতি ইমেলদা হোসেন দীপা জানান, ইসাবেলা ফাউন্ডেশন শুধু প্রাণ – প্রকৃতি – প্রতিবেশ সংরক্ষণ, বায়ু দূষণ থেকে সমুদ্র তলদেশের দূষণ বন্ধে জনসচেতনতা বৃদ্ধিতে স্থলজ ও জলজ বাস্তসংস্থান নিয়েই কাজ করে না মানুষের আর্থ সামাজিক উন্নয়নসহ সেবামুলক কর্মকান্ডের জন্য মায়ের নামে গড়ে তোলা সৈয়দা ইসাবেলা ফাউন্ডেশন বিভিন্ন দুর্যোগে মানুষের পাশে থেকে নানা সেবামুলক কর্মকান্ড পরিচালনা করে থাকে।

তিনি জানান, কিছু দিন পূর্বে করোনা ভাইরাস মোকাবিলায় বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। এই মহামারিতে এবার যোগ হয়েছে বন্যায় বানভাসি মানুষের দুর্যোগ। বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়াতেই ফাউন্ডেশনের চেয়ারম্যানের সার্বিক দিকনির্দেশনায় দুর্গম চরাঞ্চলের বানভাসী মানুষের পাশে খাদ্য সামগ্রী ঘড়ে গড়ে পৌঁছে দিয়েছে ইসাবেলা ফাউন্ডেশন।

তিনি আরো জানান, বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর মিশন-ভিশন বাস্তবায়নে ইসাবেলা ফাউন্ডেশন সবসময় এবং সব দুর্যোগ মোকাবিলায় মানুষের পাশে থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত