লাইফ সাপোর্টে নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য

প্রকাশ : ২৬ জুলাই ২০২০, ০২:০৬

সাহস ডেস্ক

তীব্র শ্বাসকষ্ট নিয়ে নওগাঁ-৬ (আত্রাই- রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন। তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। পরে করোনা নেগেটিভ রিপোর্ট আসে।

শনিবার (২৫ জুলাই) রাত ১০টায় ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভীন বিউটি এ তথ্য বিষয়টি নিশ্চিত করেছেন।

সুলতানা পারভীন বলেন, বেশকিছু দিন ধরে শারীরিকভাবে অসুস্থতা বোধ করছিলেন সংসদ সদস্য ইস্রাফিল আলম। তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। পরে করোনা নেগেটিভ রিপোর্ট আসে তার। তবে শারীরিক অসুস্থতা বাড়ায় গত ৬ জুলাই থেকে ১২ জুলাই পর্যন্ত চিকিৎসার জন্য তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসা শেষ কিছুটা সুস্থ হয়ে গত ১২ তারিখে বাসায় নিয়ে আসা হয়। বাসায় আনার পরে ১৭ জুলাই তার কাশির সঙ্গে রক্ত আসে। ওইদিনে আমরা তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করাই। চিকিৎসাধীন থাকা অবস্থায় গতকাল ২৪ জুলাই রাত ১১ টায় হাসপাতাল কর্তৃপক্ষ জানায় উনার শ্বাসকষ্ট হচ্ছে ভেন্টিলেশনে রাখতে হবে। গতকাল থেকে উনি ভেল্টিনেশনে আছেন।

তিনি আরও জানান, বর্তমানে এমপি ইসরাফিল আলমের অবস্থা সংকটাপন্ন। তার জন্য নওগাঁর সংসদীয় আসনের মানুষসহ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন সুলতানা পারভীন।

টানা তিনবারের সংসদ সদস্য ইসরাফিল আলমের জন্ম রাণীনগর উপজেলার গোনা ইউনিয়নের ঝিনা গ্রামে। তিতাস গ্যাস কোম্পানিতে মিটার রিডার হিসেবে তিনি দীর্ঘদিন চাকরি করেছেন। তার রাজনৈতিক শিক্ষাগুরু প্রয়াত আহসান উল্লাহ মাস্টার। তিনি ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। চাকরি থেকে ইস্তফা দিয়ে তিনি পুরোপুরি রাজনীতিতে আত্মনিয়োগ করেন। বর্তমানে তিনি বাংলাদেশ পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের সভাপতির দায়িত্বে আছেন।

নওগাঁ-৬ আসনে দীর্ঘ প্রায় ৩৬ বছর পর ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মো. ইসরাফিল আলম ধানের শীষের মনোনীত প্রার্থী মো. আলমগীর কবিরকে পরাজিত করে বিএনপির দুর্গ হিসেবে খ্যাত এই আসনটিতে বিজয়ী হন। এরপর ২০১৩ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইসরাফিল আলম সংসদ সদস্য নির্বাচিত হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত