সর্বোচ্চটুকু দিয়ে দায়িত্ব পালনের চেষ্টা করবো: স্বাস্থ্যের নতুন ডিজি

প্রকাশ : ২৪ জুলাই ২০২০, ২২:৩১

সাহস ডেস্ক

স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব দিয়েছেন সে দায়িত্ব পালন করতে সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করবো। সরকারি কর্মকর্তা হিসেবে সেটাই করা উচিত।

শুক্রবার (২৪ জুলাই) তিনি একটি দৈনিক পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেন।

মুঠোফোনে তিনি বলেন, এখনও দায়িত্ব বুঝে নেইনি। দায়িত্ব বুঝে নেওয়ার পর এ বিষয়ে সবার সঙ্গে কথা বলবো। আমি সবার দোয়া চাই, সাহায্য চাই। আমি আশা করছি বিভিন্ন বিষয় কাটিয়ে উঠতে পারবো। সবাইকে পাশে নিয়ে আমি সমস্যা মোকাবিলা করতে চাই।

সবার সহযোগিতা চেয়ে তিনি বলেন, সবাইকে পাশে চাই। আমরা ভালো কাজটাই করতে চাইবো। আমরা চাইবো আমাদের সম্মান থাকুক, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মান থাকুক। দেশের সম্মান থাকুক।

প্রসঙ্গত, সম্প্রতি কোভিড ডেডিকেটেড হাসপাতাল হিসেবে অধিদফতর থেকে রিজেন্টের অনুমোদন পাওয়া নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনার পর স্বাস্থ্য অধিদফতর সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানায়, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে চুক্তিটি করা হয়েছিল।’

এই বক্তব্যের পর স্বাস্থ্য মন্ত্রণালয় অধিদফতরের মহাপরিচালককে কারণ দর্শানোর নোটিশ দিয়ে তিন দিনের মধ্যে জবাব দিতে বলেছিল। ওই সময়সীমার শেষ দিনে মন্ত্রণালয়ে গিয়ে সচিবের কাছে নোটিশের লিখিত জবাব দেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ। এর পরিপ্রেক্ষিতেই তিনি পদত্যাগ করেন।

গত মার্চ মাসে করোনার প্রাদুর্ভাব শুরুর পর প্রথমে মাস্ক কেলেঙ্কারির পর থেকেই স্বাস্থ্য অধিদফতরের পরিচালকসহ নানা কর্তাব্যক্তিকে নিয়ে সমালোচনা শুরু হয়। এরপর ধীরে ধীরে অনুমোদনহীন রিজেন্ট হাসপাতালের সঙ্গে স্বাস্থ্য অধিদফতরের চুক্তি, জেকেজির মতো প্রতিষ্ঠানের ভুয়া নমুনা পরীক্ষার পর প্রতিষ্ঠানটি তীব্র সমালোচনার সম্মুখীন হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত