সাহাবুদ্দিনের তিন কর্মকর্তার বিরুদ্ধে করা মামলার তদন্তভার ডিবিতে

প্রকাশ : ২২ জুলাই ২০২০, ১৯:২৪

সাহস ডেস্ক

নেগেটিভ রোগীকে করোনা পজিটিভ বলে হাসপাতালে ভর্তি, এবং করোনা পরীক্ষা নিয়ে জালিয়াতি ও প্রতারণার ঘটনায় সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের তিন কর্মকর্তার বিরুদ্ধে করা মামলার তদন্তভার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখাকে (ডিবি) দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ জুলাই) রাতে গুলশান থানা-পুলিশ থেকে এই মামলার তদন্তভার ডিবিতে দেওয়া হয়।

এই তথ্যের সত্যতা নিশ্চিত করে ডিএমপির গুলশান বিভাগের অতিরিক্ত উপ কমিশনার নাজমুর হাসান বলেন, রিমান্ডে থাকা সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফয়সাল আল ইসলাম, সহকারী পরিচালক আবুল হাসনাত ও ইনভেনটরি কর্মকর্তা শাহরিজ কবিরকে ডিবিতে হস্তান্তর করা হয়েছে।

সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের এমডিসহ তিন কর্মকর্তা পাঁচ দিনের রিমান্ডে রয়েছেন। আজ তাদের রিমান্ডের প্রথম দিন। করোনা পরীক্ষা নিয়ে প্রতারণা ও জালিয়াতির বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

প্রসঙ্গত, নেগেটিভ রোগীকে করোনা পজিটিভ বলে রাজধানীর সাহাবউদ্দিন মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রেখে অর্থ আত্মসাতের অভিযোগসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে রবিবার (১৯ জুলাই) রাতে হাসপাতালটি সিলগালা করার আদেশ দেওয়া হয়।

ওইদিন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম বলেন, এই হাসপাতালে কোভিড-১৯ টেস্টের অনুমতি পাওয়ার আগে থেকে রোগীদের করোনা পরীক্ষা করে ভুয়া রিপোর্ট দেওয়া হতো। অপরদিকে গত ১ বছর আগেই হাসপাতালটির লাইসেন্সের মেয়াদ শেষ হয়েছে। এসব অনিয়মের অভিযোগে হাসপাতালটি সিলগালা করা হবে। হাসপাতালের মালিক ও জড়িতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম আরও বলেন, হাসপাতালটিতে আমরা তিনটি অভিযোগ পেয়েছি। এর মধ্যে স্বাস্থ্য অধিদফতর থেকে কোভিড-১৯ পরীক্ষার অনুমোদন দিয়েছিল। কিন্তু তাদের কোভিড-১৯ পরীক্ষার স্বয়ংক্রিয় মেশিন না থাকায় অনুমোদন বাতিল করা হয়। এর পরও তারা কোভিড-১৯ পরীক্ষা চালিয়ে যাচ্ছিল। তারা বাইরের রোগীদেরও টেস্ট করেছে। এ টেস্টগুলো অননুমোদিত ডিভাইসের মাধ্যমে করেছে। যে রিপোর্ট দিয়েছে তা সবই ভুয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত