রিজেন্ট গ্রুপের এমডি'র বিরুদ্ধে প্রতারণার মামলা

প্রকাশ : ১৮ জুলাই ২০২০, ১৪:৫০

সাহস ডেস্ক

রিজেন্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসুদ পারভেজের বিরুদ্ধে পাঁচ লাখ টাকা নিয়ে প্রতারণার অভিযোগে গাজীপুরের কাপাসিয়া থানায় মামলা হয়েছে। কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার (১৭ জুলাই) রাতে কাপাসিয়া বাজারের জুয়েলারি ব্যবসায়ী চন্দন রক্ষিত মামলাটি করেন।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, ২০১১ সালের ১ জানুয়ারি মাসুদ পারভেজ বিয়ের কথা বলে ২০ হাজার টাকা দিয়ে নেকলেস, কানের ঝুমকা, হাতের বালা, কান টানা, টায়রা আংটি ইত্যাদিসহ সাড়ে ১৩ ভরি ওজনের স্বর্ণালংকারের অর্ডার দেন কাপাসিয়া বাজারের বর্ণালী জুয়েলারিতে। যার প্রস্তুত খরচসহ দাম হয় পাঁচ লাখ ৩২ হাজার ৩০০ টাকা। একই বছরের ১ মার্চ তিনি ১২ হাজার ৩০০ টাকা পরিশোধ করেন। সাত দিন পর বাকি পাঁচ লাখ টাকা পরিশোধের প্রতিশ্রুতি দিয়ে স্বর্ণালংকার নিয়ে যান। 

মামলার তথ্য অনুযায়ী, ২০১১ সালের ১ জানুয়ারি মাসুদ পারভেজ তাঁর বিয়ের জন্য নেকলেস, ঝুমকা, সীতাহার, বালা, কানটানা, টায়রা ও আংটি বানানোর জন্য ২০ হাজার টাকায় বায়না করেন। তখনকার বাজারে ফরমাশ করা মোট স্বর্ণের মূল্য ৪ লাখ ৯৫ হাজার ৮০০ টাকা। বানানো ও অন্যান্য খরচসহ মোট মূল্য নির্ধারণ করা হয় ৫ লাখ ৩২ হাজার ৩০০ টাকা। পরে ১২ হাজার টাকা পরিশোধ করে বাকিতে অলংকার নিয়ে যান মাসুদ। এরপর টাকা চাইলে তিনি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের একটি চেক চন্দন রক্ষিতকে দেন। কিন্তু পরে মাসুদ চন্দন রক্ষিতকে চেকটি ব্যাংকে জমা না দিতে অনুরোধ করেন। বলেন তাঁর অ্যাকাউন্টে টাকা নেই। তিনি নগদ টাকা পরিশোধ করবেন বলে কথা দেন। এর কিছুদিন পর টাকা না দিলে চন্দন রক্ষিত চেকটি ব্যাংকে নিয়ে গেলে কর্মকর্তারা জানান, এই অ্যাকাউন্ট বন্ধ হয়ে গেছে। পরে মাসুদ পারভেজের কাছে টাকা চাইলে তিনি দিই দিচ্ছি করে টাকা পরিশোধ করেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত