x

এইমাত্র

  •  ১৭-২৩ মে ‘লকডাউন’, প্রজ্ঞাপন জারি

চিকিৎসা সরঞ্জাম দিয়ে সিএমপির পাশে সাইফ পাওয়ারটেক

প্রকাশ : ১৮ জুলাই ২০২০, ০১:০১

সাহস ডেস্ক

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনাভাইরাস এর আঘাতে পুরো বিশ্বের পাশাপাশি বাংলাদেশও বিপর্যস্ত। ভাইরাসের ভয়াবহতার সাথে রয়েছে অতি জরুরী অক্সিজেন সংকট। এমন সংকটময় পরিস্থিতিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশকে (সিএমপি) ২৫ সেট অক্সিজেন সিলিন্ডারসহ আনুষঙ্গিক সরঞ্জাম দিয়েছে বন্দরের শীর্ষ টার্মিনাল অপারেটর মেসার্স সাইফ পাওয়ারটেক লিমিটেড।

শুক্রবার (১৭ জুলাই) সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানের হাতে এসব চিকিৎসা উপকরণ তুলে দেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন।

এ সময় উপস্থিত ছিলেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের সিও মেজর (অব.) হুমায়ুন কবির, সিনিয়র ম্যানেজার (প্রশাসন ও মানবসম্পদ) মো. রেজাউল করিম, উপ ব্যবস্থাপক সাইফুল আলম (বাবু) প্রমুখ।

সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন বলেন, করোনায় দেশের অর্থনীতির চাকা সচল রেখে শিল্প বাণিজ্য বাঁচাতে আমি ও আমার প্রতিষ্ঠান নিরলসভাবে চট্টগ্রাম বন্দরে দিনরাত পরিশ্রম করে যাচ্ছি। একজন সচেতন নাগরিক হিসেবে আমি ও আমার প্রতিষ্ঠান ইতিমধ্যে করোনা সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান দিয়েছি। এছাড়া একজন বিবেকবান মানুষ হিসেবে চট্টগ্রাম বন্দরের দুস্থ শ্রমিকদের বিভিন্ন সময়ে খাদ্যদ্রব্য ও প্রণোদনা দিয়েছি।

তিনি জানান, দেশের বিভিন্ন অঞ্চলেও অসহায় দেশবাসীর মধ্যে ত্রাণ, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক দিয়েছি। দেশের বিভিন্ন জায়গায় দুস্থ সংবাদকর্মী ও ফুটবল কোচদের প্রণোদনা প্রদান করা হয়েছে।

ইতোপূর্বে সাইফ পাওয়ারটেক এর পক্ষ থেকে গত ১১ জুন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও সিভিল সার্জনের মাধ্যমে বিভিন্ন হাসপাতালে ১০০ সেট অক্সিজেন সিলিন্ডার দেওয়া হয়েছে। এছাড়া চট্টগ্রাম বন্দর হাসপাতালে ৪টি মেডিকেল অক্সিজেন কনসেনট্রেটর (নেবুলাইজারসহ) ও ৪টি ভেন্টিলেটর এবং পায়রা বন্দরে পিপিই দেওয়া হয়েছে। ১১ জুলাই কক্সবাজারে ট্রলি, ক্যানালা, মাস্ক, রেগুলেটর, ফ্লো মিটার, অক্সিজেন গ্যাস ভর্তি ৫০ সেট সিলিন্ডার, চিকিৎসকদের জন্য পিপিই, ২ হাজার ফেইস মাস্ক, ১০০ হ্যান্ড গ্লাভস, আই শিল্ড ২৫টি এবং হাই ফ্লো অক্সিজেন দেওয়া হয়েছে।

এছাড়াও করোনাভাইরাস প্রতিরোধে গত ১৫ এপ্রিল প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২ কোটি টাকা প্রদান করে সাইফ পাওয়ারটেক। এবং গত ১৩ মে চট্টগ্রাম বন্দরের কর্মকর্তা-কর্মচারীদের জন্য মাস্ক, পিপিই, গ্লাভস, গগলস, ইনফ্রায়েড থার্মোমিটারসহ সুরক্ষা সামগ্রী দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত