অবৈধ অনুপ্রবেশের দায়ে চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিজিবি'র হাতে ৯ বাংলাদেশী আটক

প্রকাশ : ১৫ জুলাই ২০২০, ১৩:২৮

ভারত থেকে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের পর চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাখেরআলী সীমান্তে বাংলাদেশী এলাকা থেকে ৯ বাংলাদেশীকে আটক করেছে বিজিবি। সেইসাথে এমন ঘটনায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছে বিজিবি। জানা গেছে, গত রোববার (১২ জুলাই) রাত ৮টার দিকে বাংলাদেশের ভেতরে সীমান্ত এলাকা থেকে ৯ জন বাংলাদেশীকে আটক করে চাঁপাইনবাবগঞ্জ ৫৩'বিজিবি ব্যাটালিয়নের বাখেরআলী বিওপি সদস্যরা।

রাত ১টার দিকে তাদের বিরুদ্ধে সদর থানায় পাসপাের্ট আইনে মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হয়।

গত সোমবার (১৩ জুলাই) ওই ৯ জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন সদর থানার পরিদর্শক(অভিযান) মিন্টু রহমান।

এদিকে মঙ্গলবার(১৪ জুলাই) সন্ধ্যায় সীমান্তে বাংলাদেশীদের এমন ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ৫৩'বিজিবি অধিনায়ক লে.কর্ণেল সুরুজ মিয়া। তিনি বলেন,সাম্প্রতিক সময়ে এ অঞ্চলের সীমান্তে চলমান কিছুটা অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে এমন ঘটনা মোটেই কাম্য নয়। সীমান্তবাসীকে বারবার সতর্ক করার পরও এমন ঘটনা দূ:খজনক। আবারও যাতে এমন ঘটনা না ঘটে সেজন্য তিনি সকলের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি বলেন, সংশ্লিষ্ট সকল পক্ষ সতর্ক না থাকলে সীমান্তে শুধু বিজিবি'র পক্ষে অনাকাঙ্খিত ঘটনা এড়ানো সম্ভব নয়।


বিজিবি'র ওই অভিযানে আটককৃতরা হলেন,চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলী ইউনিয়নের আসাদ আলীর ছেলে উকিল হোসেন(৩২),চর আলাতুলি কোদালকাঠি গ্রামের বাবিবুর রহমানের ছেলে মো.হায়াতুল(৩০),রাজশাহীর গোদাগাড়ি উপজেলার ওয়েজ উদ্দিনের ছেলে রবিউল ইসলাম(২২), মহারপুর এলাকার আইয়েম আলীর ছেলে মো.এলিম(২০),আষাড়দহ গুচ্ছগ্রামের সাইদুর রহমানের ছেলে কামাল শেখ(২৫),রফিকুল ইসলামের ছেলে ইসমাইল হোসেন(৩০),মজিবুর রহমানের ছেলে মো.সাহাবুর(২৫),মাটিকাটা  এলাকার আবুল কাসেমের ছেলে মো. মিজান(২৪) ও আষাড়দহ দিয়াড় মানিক চর এলাকার হাবিবুর রহমানের ছেলে রবিউল ইসলাম(২৫)।

জানা গেছে,বিভিন্ন সময় দালাল ও বিভিন্ন মাধ্যমে অবৈধভাবে ভারতের চেন্নাইসহ বিভিন্ন স্থানে কাজের সন্ধানে গিয়ে আবারও বাংলাদেশে অবৈধভাবে ফেরৎ আসার সময় বিজিবির হাতে আটক হয় ওই বাংলাদেশীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত