নিউইয়র্কে নিজ অ্যাপার্টমেন্ট থেকে পাঠাও উদ্যোক্তা ফাহিম সালেহর মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৫ জুলাই ২০২০, ১২:২১

সাহস ডেস্ক

নিউইয়র্কের ম্যানহাটনে নিজ অ্যাপার্টমেন্ট রাইড শেয়ারিং অ্যাপ পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ (৩৪)  খুন হয়েছেন। নিউইয়র্ক পুলিশ মঙ্গলবার বিকেলে তার ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে।

সেখানকার এক পুলিশ কর্মকর্তা জানান, ফাহিমের শরীরের হাত-পা, মাথা সবকিছু খণ্ড-বিখণ্ড ছিল। আমরা এগুলো পেয়েছি। ফাহিমের বোন তার ভাইয়ের খোঁজ না পেয়ে ৯১১ ফোন করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

পুলিশ বলছে, ফাহিম সালেহ’র খুনিদের চিহ্নিত করতে তৎপরতা শুরু করেছে তারা। তারা ওই ভবনের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে দেখেছেন। তাতে দেখা গেছে, মাথা ঢাকা ও হ্যান্ড গ্লাভস পরা সহেন্দভাজন এক ব্যক্তি ওই ভবনের লিফট ব্যবহার করেছেন। 

সূত্রমতে, ফাহিমকে অনুসরণ করে ওই ব্যাক্তি তার ফ্ল্যাট পর্যন্ত যান এবং এসময় ফাহিমকে পড়ে যেতেও দেখা যায় সিসিটিভি ফুটেজে, তাকে অনুসরণ করা ওই ব্যাক্তির হাতে একটা সুটক্যাস বা ব্যাগ জাতীয় কিছু ছিলো। ফাহিমের লাশ এর পাশেই একটি ইলেকট্রনিক করাত পড়ে থাকতে দেখা যায়। পুলিশের ধারণা এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড এবং ফাহিমের খুনি বা খুনীরা পেশাদার খুনী।

ফাহিমের আত্মীয় স্বজনের ধারণা খুনীরা অনেকদিন ধরেই ফাহিমকে অনুসরণ করছিলো। 

ফাহিম সালেহ গত বছর ২.২ মিলিয়ন ডলার দিয়ে ম্যানহাটনের ডাউনটাউনে এই অ্যাপার্টমেন্ট কিনেন।

উল্লেখ্য, ১৯৮৬ সালে জন্ম ফাহিমের। তার বাবা সালেহ উদ্দিন বড় হয়েছেন চট্টগ্রামে আর মা নোয়াখালীর। ফাহিম পড়াশোনা করেছেন ইনফরমেশন সিস্টেম নিয়ে আমেরিকার বেন্টলি বিশ্ববিদ্যালয়ে। থাকতেন নিউইয়র্কের ম্যানহাটনে। প্রাংককল.কম নাকে একটি ওয়েবসাইট বানিয়ে ১৬ বছর বয়সেই মিলিয়নিয়ার হন ফাহিম সালেহ।

তিনি রাইড শেয়ার অ্যাপ পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা। ফাহিম নাইজেরিয়া আর কলম্বিয়ায়ও এমন আরও দুটি রাইড শেয়ারিং অ্যাপ কোম্পানির মালিক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত