ক্ষুদ্র জাতিসত্তার মানুষদের ত্রাণ এবং মৎসজীবীদের মাছের খাবার ও চেক বিতরণ

প্রকাশ : ১৪ জুলাই ২০২০, ২০:২৬

করোনাভাইরাস পরিস্থিতিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদের সভাপতিত্বে নাচোলে মতবিনিময় সভা হয়েছে। রোববার (১২ জুলাই) উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে সভায় করোনা প্রতিরোধ, কোরবানি পশু হাট, বন্যা মোবাবিলা, ত্রাণ, ডেঙ্গু নিয়ন্ত্রণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। এছাড়া সচিব নাচোলে ক্ষুদ্র জাতি সত্তার মানুষদের মাঝে ত্রাণ এবং মৎসজীবীদের মাঝে মাছের খাবার ও চেক বিতরণ করেন।

মতবিনিময় সভায় অংশ নেন চাঁপাইনবাবগঞ্জ-১(শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা.সামিল উদ্দিন আহমেদ শিমুল,জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের,ইউএনও সাবিহা সুলতানা, পৌর মেয়র আব্দুর রশিদ, ওসি সেলিম রেজা সহ জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা, ব্যবসায়ী, মুক্তিযোদ্ধা, ক্ষুদ্র জাতিসত্তার নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি ও বিশিষ্টজনেরা।

সভায় করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি, মাস্ক ব্যবহার নিশ্চিত করা, সন্ধ্যার পর জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না যাওয়া,কোরবানি পশু হাটে ক্রেতা-বিক্রেতার মাস্ক ব্যবহার নিশ্চিত করা, স্বাস্থ্যবিধি মেনে সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা ও সকল উন্নয়ন কর্মকান্ড চালু রাখাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

সভার পূর্বে সচিব সংশ্লিস্টদের সাথে নিয়ে উপজেলার কসবা ইউনিয়নের কলিহার আশ্রয়ণ প্রক ও নাচোল সদর ইউনিয়নের বেনীপুর এলাকায় ক্ষুদ্র জাতি সত্তার মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করেন। সভা শেষে উপজেলা মৎস্য অফিসের আয়োজনের মৎস্যচাষীদের মাঝে মাছের খাবার ও চেক বিতরণ করেন সচিব রওনক মাহমুদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত