চাপাইনবাবগঞ্জে প্রথমবারের মত করোনায় আক্রান্ত দুই সাংবাদিক

প্রকাশ : ১০ জুলাই ২০২০, ১৪:১৫

চাঁপাইনবাবগঞ্জে নতুন ৩৫ জনের করোনাভাইরাস শনাক্তের পর জেলায় শনাক্ত সংখ্যা বেড়ে এখন ১৫৭ জন। জেলায় একদিনে শনাক্তের এটি সর্বোচ্চ সংখ্যা। বৃহস্পতিবার (৯ জুলাই) রাজশাহী থেকে আসা ৯১টি ফলাফলে ৩৫টি পজিাটভ আসে।

শনাক্তদের মধ্যে জেলায় প্রথমবারের মত শনাক্ত দু'জন সাংবাদিক রয়েছেন। এরা হলেন দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার জেলা প্রতিনিধি ও গোমস্তাপুরের বাসিন্দা শফিকুল ইসলাম এবং দৈনিক ভোরের ডাক,ডেইলি অবজারভার ও দৈনিক সোনার দেশ পত্রিকার ভোলাহাট উপজেলা প্রতিনিধি রুবেল আহমেদ হৃদয়(৩২)। রুবেল ভোলাহাট প্রেসক্লাবের প্রচার সম্পাদক।

সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, জেলায় এ পর্যন্ত ৯১ জন সূস্থ ঘোষিত হয়েছেন। ফলে জেলায় চিকিৎসাধীন রোগি এখন ৬৬ জন।

সিভিল সার্জন বলেন, বৃহস্পতিবার শনাক্তদের মধ্যে সর্বাধিক রোগী রয়েছেন সদর উপজেলার। বৃহস্পতিবার আরও ৭৮টি নমুনা পরীক্ষার জন্য রাজশাহী পাঠানো হয়েছে।  তবে কয়েকদিন থেকে ফি নিয়ে প্রথমে স্থানীয়ভাবে চিকিৎসকদের দিয়ে পরীক্ষা করে সন্দেহভাজনদের নমুনাই শুধু পরীক্ষায় পাঠানো হচ্ছে।

তিনি আরও বলেন, জেলা থেকে এ পর্যন্ত ৩ হাজার ৬৫৮টি  নমুনা পরীক্ষায় পাঠানো হয়েছে। এ পর্যন্ত ফল পাওয়া গেছে ৩ হাজার ১৯০ টি নমুনার। পজিটিভ ফল এসেছে ১৫৭টি। নেগেটিভ ফল এসেছে ৩ হাজার ৩৩টি নমুনার। এখনও ফল আসেনি ৪৬৮টি নমুনার। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত