ময়ূর-২ লঞ্চের মালিক গ্রেপ্তার

প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ১২:৪৩

সাহস ডেস্ক

বুড়িগঙ্গায় মর্নিং বার্ড লঞ্চডুবি ও যাত্রী নিহতের মামলার প্রধান আসামি ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ ছোয়াদকে গ্রেপ্তার করেছে নৌ পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন নৌ-পুলিশের ঢাকা জোনের পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম।

বুধবার (৮ জুলাই) মধ্যরাতে তাকে রাজধানীর সোবহানবাগ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এর আগে ময়ূর-২ লঞ্চের সুপারভাইজার আব্দুস সালামকে গ্রেপ্তার করে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হয়।

খোন্দকার ফরিদুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে সদরঘাট নৌ পুলিশের একটি দল মধ্যরাতে রাজধানীর কলাবাগানের সোবহানবাগ এলাকার একটি অ্যাপার্টমেন্ট থেকে তাকে গ্রেপ্তার করে। এ ব্যাপারে বিস্তারিত পরবর্তীতে জানানো হবে।

প্রসঙ্গত, সোমবার (২৯ জুন) সকাল সাড়ে ৯টার দিকে বুড়িগঙ্গার শ্যামবাজার এলাকায় ঢাকাগামী ‘মর্নিং বার্ড’ লঞ্চটি ‘ময়ূরী’ নামে আরেক লঞ্চের ধাক্কায় ডুবে যায়। লঞ্চডুবির ঘটনায় নারী ও শিশুসহ কমপক্ষে ৩৪ জনের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস, নৌ পুলিশ, কোস্টগার্ডের সদস্যরা।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ নামের একটি লঞ্চের ধাক্কায় কমপক্ষে ৫০ যাত্রী নিয়ে ঢাকা-মুন্সিগঞ্জ রুটের মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দুইতলা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত