সিরাজগঞ্জে দুই সাংবাদিককে মারধর

প্রকাশ : ০১ জুলাই ২০২০, ১৯:১৯

সিরাজগঞ্জ সদর উপজেলার শালুয়াভিটা হাটে কোরবানির পশুর হাটের সংবাদ সংগ্রহ করতে গিয়ে এবার ইজারদারদের হামলা ও মারপিটের শিকার হলেন ডিবিসি নিউজের সিরাজগঞ্জ প্রতিনিধি রিফাত রহমান ও ক্যামেরা পার্সন আশরাফুল ইসলাম। মারপিটের বিষয়ে ডিবিসি নিউজের সিরাজগঞ্জ প্রতিনিধি রিফাত রহমান বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে থানায় একটি এজাহার দায়ের করেছে।

৩০ জুন (মঙ্গলবার) এই মারপিটের ঘটনা ঘটে। এ সময় সাংবাদিকদের ক্যামেরা ও মোবাইল ভাংচুর করা হয়।

এই ঘটনায় হামলার শিকার ডিবিসি’র জেলা প্রতিনিধি রিফাত রহমান জানান, মঙ্গলবার বিকেলে কোরবানির পশুর হাটের উপর প্রতিবেদন করার জন্য আমি ও ক্যামেরা পার্সন আশরাফুল শালুয়াভিটা হাটে যাই এবং ক্যামেরায় ভিডিও ধারণ করার সময় অতর্কিতভাবে খোকশাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন নেতৃত্বে মো: খলিলুর রহমান, সেরাজুল, মিজান, ইসমাইলসহ ইজারাদারের প্রায় ১৫/১৬ জন লোক এসে ঘিরে ধরে।

তারা জোরপূর্বক ক্যামেরা পার্সনসহ আমাকে টেনে হিঁচড়ে হাট কমিটির অফিস ঘরে নিয়ে যায় এবং সেখানে আটকে রেখে বেদম মারপিট করে। এক পর্যায়ে আমাদের কাছে থাকা ক্যামেরা ও মোবাইল ভাংচুর করে তারা। মারপিট ও হেনেস্তার পর প্রাণনাশের হুমকি দিয়ে আমাদের অফিস থেকে বের করে দেয়। এ বিষয়ে সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস রবিন বলেন, এ ঘটনায় রিফাত রহমান বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫/৬ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। এটি একটি ন্যাক্কারজনক ঘটনা আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার দাবী জানাচ্ছি।

এ বিষয়ে সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, সাংবাদিককে মারপিটের বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ হামলার সাথে যারাই জড়িত থাকুক না কেন তাদের আইনের আওতায় আনা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত