ময়ূর-২ লঞ্চের মালিকসহ সাত জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ : ৩০ জুন ২০২০, ১২:৫৭

সাহস ডেস্ক

বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় এমভি ময়ূর-২ লঞ্চের মালিকসহ সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। নৌ পুলিশের পক্ষ থেকে মামলাটি দায়ের করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার।

সোমবার (৩০ জুন) রাতে নৌপুলিশ সদরঘাট থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ শামসুল বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় এই মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলো– এমভি ময়ূর- ২-এর মালিক মোসাদ্দেক হানিফ ছোয়াদ (৩৩), মাস্টার আবুল বাশার মোল্লা (৬৫), জাকির হোসেন (৩৯), ইঞ্জিন চালক শিপন হাওলাদার (৪৫), চালক শাকিল হোসেন (২৮), সুকানি নাসির মৃধা (৪০) ও সুকানি হৃদয় (২৪)।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার এসআই বাছির উদ্দিন বলেন, মামলায় দণ্ডবিধির ২৮০, ৩০৪ (ক), ৩৩৭ ও ৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে। তবে এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি।

নৌ-পুলিশের ঢাকা জোনের পুলিশ সুপার খন্দকার ফরিদুল ইসলাম বলেন, ইতোমধ্যে আসামিদের গ্রেপ্তারের জন্য তাদের বাড়িতে বাড়িতে অভিযান চালানো হয়েছে। কিন্তু ঘটনার পর থেকেই তারা পলাতক রয়েছে। আমরা তথ্য-প্রযুক্তির সহায়তা নিয়ে তাদের অবস্থান শনাক্তের চেষ্টা করছি। খুব শিগগির আসামিদের গ্রেপ্তার করা সম্ভব হবে।

প্রসঙ্গত, সোমবার (২৯ জুন) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার ফরাশগঞ্জ এলাকায় একটি যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনায় নারী ও শিশুসহ কমপক্ষে ৩২ জন মারা যান। মৃত ৩২ জনের মধ্যে ২১ জন পুরুষ, আটজন নারী এবং তিনজন শিশু। ডুবে যাওয়া লঞ্চটিতে আনুমানিক ৫০-৬০ জন যাত্রী ছিল

সকাল সাড়ে সাতটার দিকে মুন্সিগঞ্জের কাঠপট্টি থেকে 'মর্নিং বার্ড' নামে ডুবে যাওয়া লঞ্চটি ছেড়ে আসে। এরপর সদরঘাটে এসে ঘাটে পৌছানোর কয়েক মূহুর্ত আগে চাঁদপুরগামী ময়ূর-২ নামে একটি বড় লঞ্চের ধাক্কায় এই দুঘর্টনা ঘটে। 

ঘটনাস্থলের কাছের একটি সিসিটিভি ফুটেজে দেখা যায়, 'মর্নিং বার্ড' নামে আকারে ছোট লঞ্চটিকে পেছন থেকে বড় সাদা একটি লঞ্চ ধাক্কা দিয়ে সামনে ঠেলে নিচ্ছে। কয়েক সেকেন্ডের মধ্যে ছোট লঞ্চটি পুরোপুরি উল্টে বড় লঞ্চটির নিচে তলিয়ে যাচ্ছে। বড় লঞ্চটির নাম ময়ূর-২। ডুবে যাওয়া মর্নিং বার্ড ঢাকা থেকে মুন্সীগঞ্জ রুটে চলাচল করে।

মূলত সদরঘাট, সোয়ারীঘাট এবং মিটফোর্ড এলাকায় ব্যবসাবাণিজ্য করেন, এবং মুন্সীগঞ্জ থেকে সকালে ঢাকায় এসে বিকেল-সন্ধ্যায় ফিরে যান এমন মানুষেরা নিয়মিত এই রুটে যাতায়াত করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত