বুড়িগঙ্গায় যাত্রীবাহী লঞ্চডুবি, ৩২ জনের লাশ উদ্ধার

প্রকাশ : ২৯ জুন ২০২০, ১৩:৫১

সাহস ডেস্ক

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার ফরাশগঞ্জ এলাকায় একটি যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনায় নারী ও শিশুসহ কমপক্ষে ৩২ জনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস, নৌ পুলিশ, কোস্টগার্ডের সদস্যরা। এদের মধ্যে বেশ কয়েকজন নারী ও শিশু রয়েছে। লঞ্চে ৫০ জন যাত্রী ছিল বলে জানা গেছে। তবে স্থানীয়দের দাবি, লঞ্চে আড়াইশ' থেকে তিনশ' যাত্রী ছিল।

সোমবার (২৯ জুন) সকাল সাড়ে ৯টার দিকে বুড়িগঙ্গার শ্যামবাজার এলাকায় লঞ্চডুবির ঘটনা ঘটে। এখনও আরও অনেকে নিখোঁজ আছেন। তাদের সন্ধানে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট, নৌবাহিনীর ডুবুরি দলের সদস্য এ স্থানীয়রা।

কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার হায়াৎ ইবনে সিদ্দিক বলেন, ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ডের উদ্ধার অভিযান চলমান। এখন পর্যন্ত ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তার মধ্যে, ২৩ জন পুরুষ, ৫ নারী ও দুটি শিশু রয়েছে। এখনও অনেকে নিখোঁজ রয়েছেন।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রোজিনা আক্তার বলেন, মুন্সীগঞ্জের কাঠপট্টি থেকে ৫০ জন যাত্রী নিয়ে মর্নিং বার্ড নামের একটি ছোট লঞ্চ ঢাকায় আসছিল। শ্যামবাজার এলাকায় চাঁদপুর থেকে আসা ময়ূর-২ লঞ্চের সঙ্গে এর সংঘর্ষ হয়।  এ সময় মনিং বার্ড লঞ্চটি ডুবে যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত